• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

শার্শা-চৌগাছা সড়কের উন্নয়ন কাজ শুরু


বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০২:৩৪ পিএম
শার্শা-চৌগাছা সড়কের উন্নয়ন কাজ শুরু
সড়কের বিভিন্ন স্থানে নির্মাণ করা হচ্ছে ড্রেন ও কালভার্ট। ছবি : সংবাদ প্রকাশ

যশোরের শার্শা উপজেলার কামারবাড়ি মোড় হতে ব্যাংদহ বাজারের ১৮কিলোমিটার সড়কেরে উন্নয়ন কাজ শুরু হয়েছে।

সরেজমিনে দেখা যায়, শার্শার কামারবাড়ি থেকে ব্যাংদহ সড়কের বিভিন্ন স্থানে আধুনিক যন্ত্রের মাধ্যমে কাজ করছেন শ্রমিকরা। নিজামপুর, গোড়পাড়া, শাড়াতলা সড়কের পাশাপাশি বিভিন্ন স্থানে পানি নিষ্কাশনের জন্য ড্রেন ও কালভার্ট নির্মাণ করা হচ্ছে।

সড়কে নিয়মিত চলাচলকারী কয়েকজন গাড়িচালক জানান, দীর্ঘদিনের প্রত্যাশা বাস্তবায়ন হচ্ছে। এই শার্শা-চৌগাছা যাতায়াতের একটি গুরুত্বপূর্ণ সড়ক। কিন্তু সড়কের অবস্থা এতটা নাজেহাল ছিল যে, জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি চালাতে হতো।

সরকারি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ডিগ্রি কলেজের শিক্ষার্থী আল মামুন জানান, বাংলাদেশের সকল জেলা উপজেলায় উন্নয়নের রোল মডেল সেদিকে লক্ষ্য করলে শার্শা উপজেলা অনেক পিছিয়ে। এখন এই সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে। ধীরে ধীরে এই সড়কে জনযাত্রা ও গাড়ি চলাচল বৃদ্ধি পাবে।

নিজামপুর ইউনিয়নের কয়েকজন বাসিন্দা জানান, শার্শায় শেখ হাসিনার উন্নয়ন শতভাগ বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠানে বড় বড় বিল্ডিং হচ্ছে। কিন্তু সড়কের যোগাযোগ ব্যবস্থা ও চিকিৎসা ব্যবস্থা একদমই ভালো নয়। প্রায় দশ বছর আছে এই উত্তর শার্শায় ১০ শয্যা মা ও শিশু হাসপাতাল নির্মাণ হয়েছে আজও সেটা উদ্বোধন বা চিকিৎসা কার্যক্রম চালু হয়নি। অপরদিকে এই সড়কটির অবস্থা এতটাই খারাপ ছিল যা বলার বাইরে। অবশেষে সড়কটি উন্নয়ন হচ্ছে।  

এ বিষয়ে শার্শা উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী (এলজিইডি) এম এম মামুন হাসান বলেন, “স্থানীয় সরকার প্রকৌশল এলজিইডি কর্তৃক বাস্তবায়নাধীন সড়ক উন্নয়ন প্রকল্পটি উপজেলা প্রশাসন মনিটরিং করছে। কাজে ব্যয় হবে ৮০ কোটি ২৯ লাখ ৬২ হাজার ২৮০ টাকা। সড়কটির উন্নয়ন কাজের মধ্যে ৫টি ব্রিজ, ১৬টি কালভার্ট, ৪টি বাজার সেডসহ ড্রেনেজ ব্যবস্থা রয়েছে। 

Link copied!