• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রেললাইন কেটেছে দুর্বৃত্তরা, ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩, ০৭:৪৯ এএম
রেললাইন কেটেছে দুর্বৃত্তরা, ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত
রেললাইন কেটেছে দুর্বৃত্তরা, ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত

গাজীপুরের ভাওয়াল রেল স্টেশন এলাকায় রেললাইন কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এসময় রাজেন্দ্রপুর স্টেশন থেকে ছেড়ে আসে ঢাকা অভিমুখী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিক কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোর চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার হানিফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার ভোর চারটা থেকে সোয়া চারটার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন। কিছুদুর যাওয়ার পরপরই ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। আমরা শুনেছি দুর্বৃত্তরা রেল লাইন কেটে ফেলায় এমন দুর্ঘটনা ঘটেছে।

তিনি আরও বলেন, এতে জয়দেবপুর-ময়মনসিংহ লাইনে রেল চলাচল বন্ধ রয়েছে। এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। বিষয়টি রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ট্রেনের লাইনের অনেকটা অংশ কাটা। দেখেই মনে হচ্ছে পূর্বপরিকল্পিতভাবে এটি করা হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উদ্ধারকাজে যোগ দিয়েছেন। দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন।

সরকার পতনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গত ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ ডেকেছিল বিএনপি। কিন্তু সমাবেশ শুরুর কিছু সময় পরই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। এতে সমাবেশ পণ্ড হয়ে গেলে মঞ্চ থেকে পরদিন সারাদেশে হরতাল পালনের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর থেকেই টানা হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিরোধী দলগুলো। এরই অংশ হিসেবে ১১ দফার অবরোধ চলছে। এই দফা অবরোধের শেষ দিন ভোরে গাজীপুরে রেললাইন কেটে দেওয়ার ঘটনা ঘটে। তবে অবরোধকারীরা না অন্য কেউ এই কাজ করেছে তা এখনো স্পষ্ট নয়।

Link copied!