• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ঘিরে অপতৎপরতা রুখতে পুলিশ প্রস্তুত: আইজিপি


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ০৩:৫১ পিএম
নির্বাচন ঘিরে অপতৎপরতা রুখতে পুলিশ প্রস্তুত: আইজিপি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে যেকোনো ধরনের অপতৎপরতা রুখতে পুলিশ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জের শাল্লা থানা-পুলিশের আবাসিক ভবন ‘স্টুডিও অ্যাপার্টমেন্ট’ উদ্বোধনের সময় তিনি এ কথা জানান।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের সক্ষমতা কয়েক গুণ বেড়েছে জানিয়ে মহাপরিদর্শক বলেন, “তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে পুলিশের সক্ষমতায় ঈর্ষণীয় সফলতা রয়েছে। হোলি আর্টিজানে সন্ত্রাসী হামলার পর থেকে দেশে যেসব সন্ত্রাসী ও জঙ্গি কর্মতৎপরতা দেখা দিয়েছিল, তা পুলিশ সফলতার সঙ্গে মোকাবিলা করতে পেরেছে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ওইসব সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করতে পুলিশ সক্ষম হয়েছে। পার্বত্য জেলা বান্দারবানের গহিন জঙ্গলে অনেক শক্তিশালী সন্ত্রাসীরা আস্তানা গড়েছিল, তা-ও পুলিশ সফলভাবে প্রতিহত করেছে।”

আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, “আমি এই এলাকার সন্তান শাল্লার আলো বাতাস ও কাদা মাটিতে বড় হয়েছি। এখানের পুকুরে গোসল করেছি। এখানে এলেই গ্রামের মানুষ ও কাদা মাটির গন্ধ নাকে লাগে। এখানকার অবস্থা আগে খুব ভয়াবহ ছিল। আগে এখান থেকে ঢাকা যেতে হলে এক সপ্তাহ এক মাস আগে থেকে পরিকল্পনা করতে হতো। এখন আর তা করতে হয় না ২-৩ ঘন্টার মধ্যেই আজমিরীগঞ্জ থেকে বাড়িতে আসা যায়। সারা দেশের মতো এখানেও উন্নয়নের ছোঁয়া লেগেছে।’

এ সময় সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক দিদারে আলম মকসুদ চৌধুরী, পুলিশ সুপার এহসান শাহ, শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!