• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে ট্রেন দুর্ঘটনায় একজন নিহত, তদন্ত কমিটি গঠন


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩, ১২:০৫ পিএম
গাজীপুরে ট্রেন দুর্ঘটনায় একজন নিহত, তদন্ত কমিটি গঠন
মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত। ছবি : সংগৃহীত

গাজীপুরের ভাওয়ালে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে একজন নিহত হয়েছেন। এ ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে করে গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম এ তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে, বুধবার ভোর চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় একজন নিহত ও ৮ জন আহত হয়েছেন। বন্ধ রয়েছে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার হানিফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “বুধবার ভোর চারটা থেকে সোয়া চারটার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন। কিছু দূর যাওয়ার পরপরই ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। আমরা শুনেছি দুর্বৃত্তরা রেল লাইন কেটে ফেলায় এমন দুর্ঘটনা ঘটেছে।” বর্তমানে জয়দেবপুর-ময়মনসিংহ লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলেও জানান তিনি। 

জয়দেবপুর রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ শহীদুল্লাহ হিরো জানান, রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসা ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেক্স ট্রেনটি কিছুদূর যাওয়ার পরপরই বিকট শব্দে ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে দু-একটি বগি ধানক্ষেতে ছিটকে পড়ে। ছিলাই বিল এলাকাতে অবরোধ সমর্থকরা রেললাইন কেটে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। 

Link copied!