• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

প্রায়ই পিস্তলসহ ক্লাসে আসতেন শরীফ, প্রশাসনকে জানালেও নেওয়া হয়নি ব্যবস্থা


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৪:৫৪ পিএম
প্রায়ই পিস্তলসহ ক্লাসে আসতেন শরীফ, প্রশাসনকে জানালেও নেওয়া হয়নি ব্যবস্থা

সিরাজগঞ্জ শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের এক ছাত্রকে গুলি করায় শিক্ষক রায়হান শরীফের বিচার দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় তারা শিক্ষক রায়হান শরীফের বিচার চেয়ে নানা ধরনের স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষক রায়হান শরীফ প্রায় সময়ই নেশাগ্রস্ত হয়ে পিস্তল ও অস্ত্র নিয়ে ক্লাসে আসতেন। বিষয়টি কলেজ প্রশাসনকে জানালেও নেওয়া হয়নি কোনো ব্যবস্থা। ছাত্রকে শিক্ষকের গুলির ঘটনাটিকে কলঙ্কজনক মন্তব্য করে তারা অভিযুক্ত শিক্ষকের মেডিকেল সনদ বাতিলসহ সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, ওই শিক্ষক আগেও পিস্তুল ও অস্ত্র নিয়ে ক্লাসে আসায় তাকে নোটিশ করা হয়েছিল। কিন্তু স্থানীয় বাসিন্দা হওয়ায় প্রভাব বিস্তার করে রেখেছিলেন।

এর আগে সোমবার (৪ মার্চ) বিকেলে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে গুলি করেন কলেজের শিক্ষক ডা. রায়হান শরীফ। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফকে সন্ধ্যায় আটক করেছে পুলিশ।

পুলিশ বলছে, এঘটনার পর ওই শিক্ষার্থীর বাবা ও পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছেন। অভিযুক্ত শিক্ষকের কাছ থেকে লাইসেন্সবিহীন ২টি বিদেশি পিস্তল, ৮১ রাউন্ড তাজাগুলি, ৪টি ম্যাগজিন, দুটি বিদেশি ছোড়া, ১০টি বার্মিজ চাকুসহ বিভিন্ন অস্ত্র জব্দ করা হয়েছে।

এ ঘটনার পর স্থানীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী মেডিকেল কলেজ পরিদর্শন করে শিক্ষার্থীদের নিরাপত্তার আশ্বাস দিয়েছেন। একই সঙ্গে শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় ন্যায় বিচারের জন্য সরকারের সহায়তা কামনা করেছেন তিনি।

Link copied!