• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

চিকিৎসকের নাম-পদবী ব্যবহার করে রোগী দেখতেন নার্সিং সুপারভাইজার


নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৪, ০৭:২২ পিএম
চিকিৎসকের নাম-পদবী ব্যবহার করে রোগী দেখতেন নার্সিং সুপারভাইজার
নার্সিং সুপারভাইজার ফারুক হোসেন রুবেলকে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি : প্রতিনিধি

নীলফামারীতে বিশেষজ্ঞ চিকিৎসকের নাম-পদবী ব্যবহার করে রোগী দেখার দায়ে ফারুক হোসেন রুবেল (৪৫) নামের এক ব্যক্তিকে ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ক্লিনিককে এক মাসের জন্য সীলগালা করা হয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারী) দুপুরে নীলফামারী জেলা শহরের মাধার মোড় এলাকার মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকে অভিযান পরিচালনা করে তাকে এই সাজা দেওয়া হয়। একই সঙ্গে ক্লিনিকটি এক মাসের জন্য সিলগালা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন।

ফারুক হোসেন রুবেল রংপুর নগরীর ময়নাকুঠি নীলকন্ঠ এলাকার মৃত. আলিমুদ্দিনের ছেলে এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নার্সিং বিভাগের সুপারভাইজার।

জেলার সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান জানান, অভিযুক্ত ফারুক হোসেন অন্য এক চিকিৎসকের নাম-পদবী ব্যবহার করে মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকে চেম্বার করে আসছেন। অপর এক চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে দুপুরে অভিযান চালিয়ে সত্যতা পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্তকে সাজা দিয়ে ক্লিনিকটি সিলগালা করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন জানান, বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের ২০১০ অনুযায়ী ১ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে একজন প্রতারককে রোগী দেখার সুযোগ করে দেওয়ার দায়ে ক্লিনিকটি এক মাসের জন্য সিলগালা করা হয়েছে।

Link copied!