• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
খুসিক নির্বাচন

চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, তিনজনের বৈধ


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: মে ১৮, ২০২৩, ০২:০৩ পিএম
চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, তিনজনের বৈধ

খুলনা সিটি করপোরেশন (খুসিক) নির্বাচনে বাছাই শেষে চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল এবং তিন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। বৃহস্পতিবার (১৮ মে) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন এ ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে প্রার্থীকে সমর্থন করা ৩০০ জন ভোটারের নাম ও তাদের স্বাক্ষর দিতে হয়। কিন্তু স্বতন্ত্র মেয়র প্রার্থী আল আমিন, মো. আব্দুল্লাহ চৌধুরী, এস এম শফিকুর রহমান ও সৈয়দ কামরুল ইসলাম ভোটারদের স্বাক্ষর জালিয়াতি করে জমা দেন। সে কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ ছাড়া জাকের পার্টির প্রার্থী এস এম সাব্বির হোসেন মনোনয়নপত্রের সঙ্গে আয়কর রিটার্ন দাখিল না করায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন আরও জানান, বিদায়ী মেয়র আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আবদুল আউয়ালের মনোনয়নপত্র বৈধ হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন।

আজ বেলা ১১টা থেকে সাধারণ ৩১টি ওয়ার্ডের ১৪৯ জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ৩৯ জন নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রিটার্নিং কর্মকর্তার জানান, প্রার্থিতা প্রত্যাহার করা যাবে আগামী ২৫ মে পর্যন্ত। প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ২৬ মে। এবারের নির্বাচনে মোট ভোটার প্রায় ৫লাখ ৩৫ হাজার। ভোটকেন্দ্র ২৮৯টি এবং ভোট কক্ষ থাকবে এক হাজার ৭৩২টি।

Link copied!