• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বৃষ্টির জন্য মোনাজাতে অঝোরে কাঁদলেন মুসল্লিরা


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৩:২৬ পিএম
বৃষ্টির জন্য মোনাজাতে অঝোরে কাঁদলেন মুসল্লিরা

তীব্র তাপপ্রবাহে বিপর্যস্ত হয়ে উঠেছে জনজীবন। এক ফোঁটা বৃষ্টির আশায় দেশের মানুষ। ফেনীতে তাপদাহে অতিষ্ঠ হয়ে বৃষ্টি কামনায় সালাতুল ইস্তিস্কারের বিশেষ নামাজ আদায় করেছেন মুসল্লিরা। নামাজ শেষে মোনাজাতে কেঁদে কেঁদে আল্লাহর কাছে বৃষ্টি কামনা করেন তারা।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে ফেনী আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মাঠে এ নামাজ আদায় করা হয়। এতে শহরের বিভিন্ন এলাকায় কয়েকশ মুসল্লি অংশ নেন। নামাজের জামাতে ইমামতি করেন মাদ্রাসার শিক্ষক ও জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মুফতি আবদুল হান্নান।

নামাজের আগে মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জেলা জামায়াতের নেতারা।  নামাজ শেষে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে মোনাজাতে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন।

মুসল্লিরা বলেন, তীব্র খরতাপে সাধারণ মানুষ খুব কষ্টে দিন পার করছে। গরমের তীব্রতায় ঘরে-বাইরে কোথাও শান্তি নেই। সেজন্য আল্লাহর রহমতের আশায় নামাজ আদায় করে বৃষ্টি প্রার্থনা করতে সকলে সমবেত হয়েছেন।

বক্তব্যে মাওলানা মুফতি আবদুল হান্নান বলেন, “টানা তাপদাহে মানুষ খুব কষ্টে আছে। আল্লাহ বৃষ্টির জন্য সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। সেজন্যই সবাই একত্রিত হয়ে সালাতুল ইস্তিস্কা আদায় করেছি।”

Link copied!