• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুরে হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০১:২৩ পিএম
শরীয়তপুরে হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা

শরীয়তপুরের জেলার জাজিরা উপজেলায় একটি হত্যা মামলার প্রধান আসামি মন্টু বেপারীকে (৬০) কুপিয়ে হত্যা করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) রাত ৮টার দিকে জেলার জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের সাকিম আলী মাদবর কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মন্টু বেপারী সেনেরচর ইউনিয়নের ভোলাই মুন্সী কান্দি গ্রামের আরশেদ আলী বেপারীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভোলাই মুন্সী কান্দি গ্রামের মন্টু বেপারীর সঙ্গে সাকিম আলী মাদবর কান্দি গ্রামের এমদাদ মাদবরের আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল। ২০২০ সালে দুই পক্ষের শত্রুতার জের ধরে রিয়াজ নামের এক কিশোরকে গুলি করে হত্যা করা হয়। ওই মামলার প্রধান আসামি ছিলেন মন্টু বেপারী।

শুক্রবার সন্ধ্যায় একটি বিয়ের অনুষ্ঠান থেকে মন্টু বেপারী ও তার ভাতিজা বাবু বেপারী মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। তারা সাকিম আলী মাদবর কান্দি এলাকায় পৌঁছলে এমদাদ মাদবর ও তার লোকজন তাদের গতিরোধ করে ধারাল অস্ত্র দিয়ে কোপ দেয়। এ সময় মন্টু বেপারী জীবন বাঁচাতে দৌঁড়ে পাশের একটি ঘরে প্রেবেশ করেন। পরে সেখানে গিয়ে তারা মন্টু বেপারীকে ও তার ভাতিজাকে কুপিয়ে জখম করে চলে যায়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মন্টু বেপারীকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত বাবু বেপারীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নিহতের ভাগিনা ফারুক সরদার অভিযোগ করে বলেন, “বিয়েবাড়ি থেকে ফেরার পথে মোটরসাইকেলের গতিরোধ করে এমদাদ মাদবর ও তার লোকজন আমার মামাকে কুপিয়ে হত্যা করেছে। যারা আমার মামাকে হত্যা করেছে আমি তাদের সবার ফাঁসি চাই।”

মন্টু বেপারীর চাচাতো ভাই মামুন বেপারী বলেন, “এমদাদ মাদবর ও দেলোয়ার মাদবরের লোকজন আমার ভাইকে হত্যা করেছে। তারা আগে থেকেই হত্যার পরিকল্পনা করেছিল। আমার ভাই বাড়িতে ফেরার সময় তার ওপর হামলা চালানো হয়। আমার এক ভাতিজার হাতের কয়েকটি আঙুল পড়ে গেছে, তাকে ঢাকায় পাঠানো হয়েছে।”

এ বিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, “এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিনের শত্রুতা ছিল। সেই জের ধরেই মন্টু বেপারীকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মন্টু বেপারীর মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠানো হবে। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। মামলা হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!