• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ফেসবুকের কল্যাণে মায়ের কোলে ফিরল তালিয়া


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৫, ২০২৩, ০৮:০০ পিএম
ফেসবুকের কল্যাণে মায়ের কোলে ফিরল তালিয়া

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের কল্যাণে নিজের মেয়ে ৯ বছর বয়সী শাহানা আক্তার তালিয়াকে খুঁজে পেয়েছেন নরসিংদীর আলগী এলাকার শাহজাহান।

বুধবার (৫ জুলাই) দুপুরে শিশু শাহানা আক্তারকে বাবা-মায়ের হাতে বুঝিয়ে দেন নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ।

জানা যায়, সোমবার (৩ জুলাই) পরিবারের কাউকে না বলেই বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয় শাহানা আক্তার তালিয়া। এরপর সম্ভাব্য জায়গায় খুঁজেও তার সন্ধান পাননি স্বজনরা। এর একদিন পর নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পায়রা চত্বর এলাকায় তাকে ঘোরাফেরা করতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ শিশুটিকে উদ্ধারের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদের বাসভবনে নিয়ে যায়।

এরপর আড়াইহাজার প্রেস ক্লাবের সভাপতি মাসুম বিল্লাহর মাধ্যমে ফেসবুকে শিশুটির পরিচয় চেয়ে পোস্ট করা হয়। একই সঙ্গে ইউএনও, আড়াইহজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও উপজেলা সমাজসেবা কর্মকর্তার নম্বর দিয়ে যোগাযোগের জন্য বলা হয়।

ফেসবুকে পোস্ট দেখে শিশুটির মা তার বাবা শাহজাহানকে জানান। তিনি আড়াইহাজার ইউএনওর সঙ্গে যোগাযোগ করেন।

শিশুটির বাবা শাহজাহান বলেন, “স্ত্রী ফেসবুকের মাধ্যমে ছবি দেখিয়ে বলে মেয়েকে পাওয়া গেছে। পরে সেখানে দেওয়া নম্বরে যোগাযোগ করে আড়াইহাজারে এসে মেয়ের সন্ধান পেয়েছি।”

এ বিষয়ে আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ বলেন, অভিভাবকবিহীন অবস্থায় শিশুটিকে পাওয়া গিয়েছিল। বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে প্রচারের চেষ্টা করি। একই সঙ্গে শিশুটিকে আমার তত্ত্বাবধানে রাখি। আজ ফেসবুক পোস্ট দেখে শিশুটিকে তার মা-বাবা শনাক্ত করেন। একই সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে শিশুটিকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করেছি।”

Link copied!