• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সেনাবাহিনীতে চাকরির কথা বলে টাকা আত্মসাৎ, ইউপি সদস্য আটক


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৫:৩৭ পিএম
সেনাবাহিনীতে চাকরির কথা বলে টাকা আত্মসাৎ, ইউপি সদস্য আটক

সেনাবাহিনীতে চাকরির প্রলোভন ও ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাতের অভিযোগে পাবনায় মকবুল হোসেন (৪৬) নামের এক ইউপি সদস্যকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (১৫ মার্চ) সকালে র‌্যাব-১২ এর পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান এ তথ্য জানিয়েছেন। এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে জেলার সাঁথিয়া থেকে মকবুলকে আটক করা হয়।

মকবুল জেলার সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের রুদ্রগাতি গ্রামের মৃত আমির উদ্দিন প্রামানিকের ছেলে। তিনি ধোপাদহ ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য।

র‌্যাব জানায়, বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরির কথা বলে ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিলেন মকবুল হোসেন। একজন ভুক্তভোগী র‌্যাবের কাছে অভিযোগ করেন, ২০২২ সালে বিভিন্ন সময়ে তার কাছ থেকে সর্বমোট ১২ লাখ টাকা নিয়ে সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র প্রদান করেন মকবুল। ২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি মেডিক্যাল করানোর কথা বলে তার কাছ থেকে আরও ২০ হাজার টাকা নেন। পরে সেনাবাহিনীতে সৈনিক পদে যোগ দিতে গিয়ে জানতে পারেন তাকে দেওয়া নিয়োগপত্রটি ভুয়া। পরে ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা মকবুলকে আটক করেন।

র‌্যাব কমান্ডার এহতেশামুল হক জানান, মকবুলের বিরুদ্ধে বিভিন্ন সংস্থায় চাকরি দেওয়ার নামে স্থানীয় লোকজনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মকবুল চাকরির কথা বলে একজনের কাছ থেকে ২৪ লাখ, আরেকজনের কাছ থেকে ৮ লাখ এবং অপর একজনের কাছ থেকে ৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন। তার কাছ থেকে সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র জব্দ করা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Link copied!