• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আচরণবিধি ভঙ্গ করলেই ব্যবস্থা : ইসি রাশেদা


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০৫:২৪ পিএম
আচরণবিধি ভঙ্গ করলেই ব্যবস্থা : ইসি রাশেদা
লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে প্রিসাইডিং অফিসার ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। ছবি : প্রতিনিধি

যে প্রার্থীই আচরণবিধি ভঙ্গ করবেন, তার বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রিসাইডিং অফিসার ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে এ সব কথা বলেন তিনি।

ইসি রাশেদা বলেন, “প্রতিটি আসনে নির্বাচন অনুসন্ধান কমিটি রয়েছে। তারা অভিযোগগুলো তদন্ত করছেন। অপরাধের ধরন বুঝে প্রার্থীদের সাজা দেওয়ার হবে।”

নির্বাচন কমিশনার বলেন, “দল দেখে নয়, প্রার্থী দেখে সব অভিযোগের ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সেই পরিবেশ তৈরিতে নির্বাচন কমিশন কাজ করছে।”

রাশেদা সুলতানা বলেন, “ভোট সুষ্ঠু করতে দেশের বিভিন্ন জেলায় আমরা যাচ্ছি। প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করছি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিটি স্তরেই কাজ করছেন। অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে ভোটের পরিবেশ নষ্ট হওয়ার কোনো সুযোগ নেই।”

লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, ডিআইজি রংপুর রেঞ্জ আব্দুল বাতেন, লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ প্রিসাইডিং অফিসার ও প্রার্থীরা উপস্থিত ছিলেন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট ৩টি আসনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Link copied!