• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

টাকার লোভে বন্ধুকে জিম্মি করে হত্যা, আটক ৩


সাভার প্রতিনিধি
প্রকাশিত: মে ১৮, ২০২৩, ০৮:০৬ পিএম
টাকার লোভে বন্ধুকে জিম্মি করে হত্যা, আটক ৩

সাভারের আশুলিয়ায় টাকার লোভে বন্ধুরা জিম্মি করে ফারাবি আহমেদ হৃদয় (২১) নামের কলেজ পড়ুয়া এক যুবককে হত্যা করেছে। এ ঘটনায় অপহরণের দশ দিন পর একটি পুকুর থেকে নিহতের মরদেহ ও ঘটনার সঙ্গে জড়িত তিন বন্ধুকে আটক করেছে র‌্যাব-৪।

বৃহস্পতিবার (১৮ মে) বিকালে উপজেলার আশুলিয়ার থানার মোজারমিলের শিববাড়ি মহল্লার স্টান হাউজিংয়ের একটি পুকুর থেকে বস্তাবন্দি অবস্থায় ওই যুবকের মরদেহ উদ্ধার করে র‌্যাব।

নিহত মো. হৃদয় আশুলিয়ার জামগড়া এলাকার ফজলুল হক মিয়ার ছেলে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজে দ্বাদশ শ্রেণির ছাত্র। গত ৮ মে জামগড়ার বাসা থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন।

আটকরা হলেন, মানিকগঞ্জের সদর থানার পশ্চিম দাস পাড়া গ্রামের বাবুল হোসেনের ছেলে ময়েজ হোসেন পরান (২২)। তিনি আশুলিয়ার জামগড়ায় শফিকের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় ফার্নিচারের দোকানে কাজ করতেন। বুধবার (১৭ মে) রাত ১০টার দিকে আশুলিয়ার জামগড়া থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। অপরজন হলেন, বগুড়া জেলার সোনাতলা থানার মহেশপাড়া গ্রামের মো. তাহেলুল ইসলাসের ছেলে সুমন মিয়া বাপ্পী (২৫)। তিনি আশুলিয়া শ্রীপুরে দারোগ আলীর বাড়িতে ভাড়া থেকে নির্মাণ শ্রমিকের কাজ করতেন। তাকে বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলের সখীপুর থেকে আটক করে র‌্যাব-৪। এছাড়া দুপুরে রাজধানীর মিরপুর থেকে আকাশ নামে আরও একজনকে আটক করা হয়। তিনি পেশায় পোশাক শ্রমিক।

র‌্যাব-৪ জানায়, নিহতের বন্ধু পরাণ গত ৮ মে সকাল ১০টার দিকে তার ভাড়া বাসায় হৃদয়কে ডেকে নিয়ে যান। পরে তাকে জিম্মি করে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। তবে সেদিন দুপুরে হৃদয়কে শ্বাসরোধ করে হত্যা করে পরাণসহ তার বন্ধুরা। পরে তাকে প্লাস্টিকের একটি বস্তায় ভেতরে ভরে পুকুরে ফেলে দেওয়া হয়। পরে দুই দিন পর আবার পুকুর পাড়ে গিয়ে দেখেন বস্তাবন্দি অবস্থায় মরদেহ ভাসছিল। এরপরে কৌশলে ওই বস্তার ভেতর ১০-১২টি ইট দিয়ে আবার পুকুরে ডুবিয়ে দেন তারা।

এ বিষয়ে র‌্যাব -৪ এর সিইও লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ আব্দুর রহমান জানান, হৃদয় হত্যাকাণ্ডে আসামিরা অর্থনৈতিকভাবে দুর্বল ছিলেন। অন্যদিকে ভিকটিমের পরিবার ছিল সমৃদ্ধশালী। তাই সম্পদের লোভে পরিকল্পিতভাবে হৃদয়কে জিম্মি করে ৫০ লাখ মুক্তিপণ দাবি করেন আসামিরা। পরে দুপুরে হৃদয়কে শ্বাসরোধে হত্যা করে লাশ পুকুরে ফেলে দেন।

Link copied!