• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

হত্যার ১৫ বছর পর ১৭ জনের যাবজ্জীবন


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৮:৫৯ পিএম
হত্যার ১৫ বছর পর ১৭ জনের যাবজ্জীবন
আসামিদের নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি : প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সালেহ মোহাম্মদ হত্যা মামলায় ১৭ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় দেন। এই মামলায় ৫ জনকে খালাস দিয়েছেন আদালত।

জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। এ মামলার ২২ জন আসামির মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন হাদিউজ্জামান, আরিফুল, আবু নাসের, ডা. শাজাহান আলী, আশরাফ আলী, আলী ওরফে লাল মোহাম্মদ, মোহাম্মদ আলী, জহির, শামছুল আলম, সায়েম উদ্দিন,  ওবাইদুল, সইম, রহিম, আবু সাঈদ, আবু বক্কর, বানু বেগম ও শাহেরা বেগম৷  

খালাস প্রাপ্তরা হলেন অমিছা বেগম, শহিদুল ইসলাম, বেলছি বেগম, হাফেজা ফকির ও সাবদুল ফকির।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ৫ ফেব্রুয়ারি অগভীর নলকূপের মালামাল নিয়ে বাড়ি ফিরছিলেন সালেহ মোহাম্মদ। পথে ওই গ্রামেরই বাসিন্দা আরিফুল ইসলামসহ বেশ কয়েকজন জমি নিয়ে বিরোধের জেরে তাকে একটি গাছের সঙ্গে বেঁধে মাথায় আঘাত করে হত্যা করেন। এ ঘটনায় ওই দিনই তার ছোট ভাই আজিজুল হক বাদী হয়ে ১৯ জনের নামে মামলা করেন। পরে তদন্তকারী কর্মকর্তা আরও তিনজনকে মামলায় যুক্ত করেন। মামলা চলাকালে এক আসামি মারা যান। দীর্ঘ শুনানি শেষে দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্বাস আলী রায় দেন।

Link copied!