• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

কবিরাজের ‘রুটি পড়া’ খেয়ে হাসপাতালে ব্যবসায়ী


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ১২:২৪ পিএম
কবিরাজের ‘রুটি পড়া’ খেয়ে হাসপাতালে ব্যবসায়ী

মাদারীপুরের কালকিনিতে এক কবিরাজের ‘রুটি পড়া’ খেয়ে জাহিদুল ইসলাম (৪৭) নামের এক ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়েছেন। এ ঘটনায় অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রোববার (১০ সেপ্টেম্বর) সকালে উপজেলার রামচন্দ্রপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কালকিনির রামচন্দ্রপুর বাজারের ব্যবসায়ী দুলাল শিকদার ও মামুন শিকদারের দোকানে ১৪ থেকে ১৫ দিন আগে চুরি হয়। এ ঘটনায় পাশের জাহিদুলকে দায়ী করেন দোকানিরা। পরে এর প্রতিবাদ জানান জাহিদুল ইসলাম। রোববার সকাল সাড়ে ১০টার দিকে বাজারের পাশে একটি মাদ্রাসা মাঠে স্থানীয় ও বাজারের সব লোকজনের উপস্থিততে আয়োজন করা হয় ‍‍‘রুটি পড়া‍‍’ খাওয়ার। উপস্থিত সন্দেহভাজন অর্ধশত মানুষকে কবিরাজের দেওয়া একটি করে ‘রুটি পড়া’ খাওয়ানো হয়। জাহিদুলকে দুটি রুটি ও একটি ডিম খাওয়ানো হলে তিনি অসুস্থ হয়ে পড়েন।

এ বিষয়ে জাহিদের স্ত্রী নার্গিস বলেন, “তারা আমার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যার জন্য কাজটি করেছে। যাতে সে এ বাজারে ব্যবসা করতে না পারে। যারা আমার স্বামীকে পরিকল্পিতভাবে এই ‘রুটি পড়া’ দিয়েছে, আমি তাদের কঠোর বিচার চাই।”

কালকিনি থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান বলেন, “অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

এ বিষয়ে পুলিশ সুপার মাসুদ আলম খান জানান, “এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগীর পরিবার। কথিত কবিরাজের কাণ্ডে এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্য। এ ঘটনায় জড়িত সবাইকে আইনের আওতায় আনতে থানা-পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!