• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

৫ মাসের মধ্যে কমবে ইন্টারনেটের দাম : পলক


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৪, ০৩:২৯ পিএম
৫ মাসের মধ্যে কমবে ইন্টারনেটের দাম : পলক
ফেনীর পিটিআই মাঠে বক্তব্য দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : প্রতিনিধি

আগামী ৫ মাসের মধ্যে দেশে ইন্টারনেটের দাম কমিয়ে গতি বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি আরও বলেন, প্রত্যন্ত অঞ্চলে সুলভ মূল্য ব্রডব্যান্ড ইন্টারনেট দেওয়ার ব্যবস্থা করা হবে।”

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে ফেনীর পিটিআই মাঠে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পলক বলেন, “দেশের প্রত্যেকটি ইউনিয়নে শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত নারী এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত পুরুষদের প্রশিক্ষণ দেওয়া হবে। এতে করে প্রত্যেকটি ইউনিয়ন স্মার্ট কর্মসংস্থানের হাব হিসেবে গড়ে উঠবে এবং তরুণেরাই হবে স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ।”

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে রূপকল্প ঘোষণা দিয়েছেন, তা বাস্তবায়নে আমাদের সামনে রয়েছে চারটি লক্ষ্য—স্মার্ট সিটিজেন তৈরি, স্মার্ট সিটি, স্মার্ট গভর্নেন্স ও বৈষম্যমুক্ত অন্তর্ভুক্তিমূলক সমাজব্যবস্থা গড়ে তোলা। তাই জননেত্রী শেখ হাসিনার এবারের নির্বাচনী ইশতেহারেও মূল স্লোগান ছিল—উন্নয়ন হবে দৃশ্যমান, বাড়বে আরও কর্মসংস্থান।”

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, পুলিশ সুপার জাকির হাসান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট শমী কায়সার। স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল। 

Link copied!