• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত শতাধিক


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪, ০৮:০৮ পিএম
আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত শতাধিক
আ.লীগের দুপক্ষের সংঘর্ষ। ছবি : প্রতিনিধি

সুনামগঞ্জে নৌকার বিজয়ী প্রার্থী এবং হেরে যাওয়া স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের শতাধিক নেতাকর্মী আহত হন।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জ-৫ (ছাতক ও দোয়ারাবাজার) আসনের দোয়ারাবাজার উপজেলা পরিষদের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মহিবুর রহমান মানিক এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী শামীম আহমদ চৌধুরীর মাঝে নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হয়। এতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মহিবুর রহমান মানিক জয়লাভ করেন।

এ ঘটনা কেন্দ্র করে উপজেলার মাছিমপুর গ্রামের শামীম মিয়া ও তার লোকজন বিজয়ী প্রার্থী মহিবুর রহমান মানিকের সমর্থক উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও নৈনগাঁও গ্রামের আবুল মিয়ার লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে ঘন্টাব্যাপী চলা এই সংঘর্ষে উভয় পক্ষের শতাধিক নেতাকর্মী আহত হন।

খবর পেয়ে দোয়ারাবাজার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে স্থানীয় দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া গুরুতর আহত অবস্থায় কয়েকজনকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল হাসান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় তাৎক্ষণিক কাউকে আটক করা হয়নি। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

Link copied!