• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

রিকের উদ্যোগে হাতিয়ায় বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০১:৩০ পিএম
রিকের উদ্যোগে হাতিয়ায় বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত
রিক ও হাতিয়া ‘৮৭ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

নোয়াখালীর হাতিয়ায় তৃণমূল পর্যায়ের প্রবীণ জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) ও হাতিয়া ‘৮৭ ওয়েলফেয়ার এসোসিয়েশনের যৌথ উদ্যোগে বিনামূল্যে এক চক্ষু ক্যাম্প বৃহস্পতিবার সকাল ৯টায় চৌমুহনী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিক এর নির্বাহী পরিচালক আবুল হাসিব খান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিক পরিচালক আফরোজা লায়লা, ম্যানেজার অপারেশন এন্ড মনিটরিং মো. ওয়াদুদ খান, হাতিয়া এরিয়া ম্যানেজার ফরিদুল আলম এবং হাতিয়া ‘৮৭ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সদস্যবৃন্দ।

রিক সূত্রে জানা যায়, তিন দশকের বেশী সময় প্রবীণ ইস্যুতে কাজ করতে গিয়ে বাস্তবতা উপলদ্ধি হয় যে, দুঃস্থ ও দরিদ্র প্রবীণদের সুনির্দিষ্ট চাহিদা পূরণের জন্য আর্থিক ও বস্তুগত সহায়তা প্রয়োজন। অর্থের অভাবে প্রবীণরা রোগে ভুগছেন, অথচ প্রয়োজনীয় মূহুর্তে সেবা পাচ্ছেন না। ওই সকল সুবিধা বঞ্চিত মানুষদের জন্যই এসোসিয়েশন ও রিকের যৌথ আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ জাতীয় অন্ধকল্যান সমিতির তত্ত্বাবধানে বিনামূল্যে এই চক্ষু ক্যাম্পের আয়োজন করে।

রিক সংস্থার এজিএম প্রোগ্রাম ফেরদৌসী বেগম জানান, দিনব্যাপী এই চক্ষু ক্যাম্পে মোট রোগী ছিল ১১৩৯ জন। বিনামূল্যে ক্যাটারেক্ট অপরারেশন হয়েছে ১২৫ জনের। চশমা প্রদান করা হয়েছে ১৫৯ জনকে। 
 

Link copied!