• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কাপ্তাইয়ে বিস্ফোরণে বাবা-ছেলের মৃত্যু


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ১০:০০ পিএম
কাপ্তাইয়ে বিস্ফোরণে বাবা-ছেলের মৃত্যু

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়নে বাদশা মাঝি টিলা নামক এলাকায় আকস্মিক বিস্ফোরণে একই পরিবারের বাবা ও ছেলে নিহত হয়েছেন।

রোববার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় বিস্ফোরণ ঘটে।

নিহতরা হলেন, মো. ইসমাইল মিয়া (৪৫) ও তার ছেলে মো. রিফাত (৭)। এ ঘটনায় ওই পরিবারের গৃহবধূ মোছা. সখিনা বেগম (৩৫) গুরুতর আহত হয়েছেন। তারা সবাই নতুন বাজারের বাদশা মিয়ার টিলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ জানান, কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার সংলগ্ন বাদশা মাঝির টিলায় আকম্মিক বিস্ফোরণের ঘটনায় একই পরিবারের বাবা ও ছেলে নিহত হয়েছেন এবং বাড়ির গৃহবধূ গুরুতর আহত হয়েছেন। তবে বিস্ফোরণটি কোথা থেকে হয়েছে সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

কাপ্তাই থানার ওসি মো. জসীম উদ্দীন জানান, ঠিক কেন বা কিসের মাধ্যম থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে সেনাবাহিনীর একটি বিস্ফোরক টিমকে খবর দেওয়া হয়েছে। তারা আসার পর পর্যবেক্ষণ করে বিস্তারিত বলা যাবে।

এ বিষয়ে কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব জানান, ঘটনাস্থলে কিছু বিস্ফোরক দ্রব্যের ক্লিপ পাওয়া গেছে। এতে ধারণা করা হচ্ছে ঘটনায় নিহত লোকটি নৌকা নিয়ে সেনাবাহিনীর অস্ত্র মহড়া চলে এমন জায়গাতে গিয়েছিলেন এবং ওখান থেকে লোহা ভেবে বিস্ফোরকগুলো কুড়িয়ে এনেছিলেন। সেগুলো বিস্ফোরণ হয়েছে। সেখানে কিছু ওই লোহার অংশ পাওয়া গেছে। এছাড়া ঘটনাস্থলে ফায়ার ব্রিগেডের তদন্ত টিম আসবে। তারা এলে বিস্তারিত বলা যাবে।

কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি জানান, এই বিস্ফোরণের ঘটনায় দুইজন বাবা ও ছেলেকে হাসাপাতালে আনার পূর্বের মৃত্যু হয়েছে। এছাড়া দগ্ধ গৃহবধুর অবস্থা আশঙ্কা জনক হওয়াতে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

Link copied!