• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠিতে তেলের জাহাজে বিস্ফোরণ, নিখোঁজ ৪, দগ্ধ ৪


ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০৬:২৪ পিএম
ঝালকাঠিতে তেলের জাহাজে বিস্ফোরণ, নিখোঁজ ৪, দগ্ধ ৪
সুগন্ধা নদীতে আগুন নিয়ন্ত্রণ করছে ফায়ার সার্ভি স

ঝালকাঠি জেলার সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজের ইঞ্জিনরুমে বিস্ফোরণের ঘটনায় ৪ শ্রমিক দগ্ধ হয়েছেন। 

নিখোঁজ রয়েছে আরও ৪ জন। দগ্ধদের মধ্যে দুজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অন্য দুজনকে ঝালকাঠি জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, আজ শনিবার বেলা ২টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং দগ্ধদের উদ্ধার করে। 

এই ঘটনায় নিখোঁজ অপর ৪ জনের সন্ধানে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস।

 ফায়ার সার্ভিস সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন- দুপুর ২টার দিকে জাহাজের ইঞ্জিনরুমে বিস্ফোরণ ঘটে। এতে জাহাজের ৯জন স্টাফের মধ্যে চারজনই দগ্ধ হন। 

দগ্ধরা হলেন-শাকিল (৩৫), ফরিদুল ইসলাম (৫০), ইকবাল হোসেন (২৭) ও মাইনুল ইসলাম হৃদয় (২৯)। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ৪জন। জাহাজের বাইরে থাকায় বেঁচে গেছেন বাবুর্চি বেলায়েত হোসেন।

ঝালকাঠি পদ্মা অয়েল কোম্পানির কর্মী আব্দুস সালাম জানান, সাগর নন্দীনি-২ জাহাজটি প্রায় ১০ লাখ লিটার পেট্রল এবং ডিজেল নিয়ে সুগন্ধা নদীতে নোঙর করে। 

বিকেলে জাহাজ থেকে তেল খালাস করার কথা ছিল। ঘটনার পর থেকে জাহাজটির ইঞ্জিনরুমের তলা ফেটে পানি ঢুকছে এবং জাহাজটি আস্তে আস্তে ডুবে যাচ্ছে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মো. মুহিতুল ইসলাম বলেন, দগ্ধদের উদ্ধার করা হয়েছে, নিখোঁজদের সন্ধানে কাজ করছে ফায়ার সার্ভিস।

 

 

Link copied!