• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইভিএমে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে : ইসি রাশেদা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: মে ১৩, ২০২৩, ১২:৫৪ পিএম
ইভিএমে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে : ইসি রাশেদা

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

শুক্রবার (১২ মে) বিকেলে রাজশাহী সার্কিট হাউজে রাজশাহী সিটি করপোরেশন-২০২৩ উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট, আইনশৃঙ্খলা বাহিনী এবং ম্যাজিস্ট্রেটদের সঙ্গে প্রস্তুতিমূলক সভা শেষে তিনি একথা বলেন।

ইসি রাশেদা সুলতানা বলেন, সিটি নির্বাচনে আচরণবিধির বিষয়ে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না। সুষ্ঠুভাবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়ার পাশাপাশি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি কঠোরভাবে দেখা হবে।

ইসি আরও বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে যা যা করণীয় কমিশন তাই করছে। কোথাও কোনো অনিয়ম হলে প্রশাসন তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেবে।

ভোটের দিন কেন্দ্রে সাংবাদিকদের দায়িত্ব পালনে কোনো অসুবিধা নেই উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, “আমরা চাই আপানারা ভোটের চিত্র তুলে ধরেন। কোনো অনিয়ম হলেও তুলে ধরেন। আপনারা অনিয়ম তুলে না ধরলে আমরা জানব কীভাবে, আমরা অ্যাকশন নিব কীভাবে। আপনারা ভোটারদের ভোট প্রদানের সুযোগ তৈরি করে দিয়ে আপনারা দায়িত্ব পালন করবেন।”

এ সময় রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রাজশাহী সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আনিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!