• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

রাজশাহীতে বিএনপির ১৬ নেতাকর্মীকে আজীবন বহিষ্কার


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ৮, ২০২৩, ১০:৪৮ এএম
রাজশাহীতে বিএনপির ১৬ নেতাকর্মীকে আজীবন বহিষ্কার

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে অংশগ্রহণ করায় বিএনপির ১১ কাউন্সিলর ও পাঁচ নারী কাউন্সিলর প্রার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি।

বুধবার (৭ জুন) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতাকারী নগর বিএনপির রাজপাড়া থানা কমিটির সাবেক সহসভাপতি বদিউজ্জামান বদি, ১১ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আবু বকর কিনু, শাহ মখদুম থানা বিএনপির সাবেক সহসভাপতি টুটুল, সাবেক সহসাধারণ সম্পাদক আব্দুস সোবহান লিটন, নগর যুবদলের সাবেক সহসভাপতি বেলাল হোসেন, নগর যুবদলের সাবেক শ্রমবিষয়ক সম্পাদক রনি হোসেন রুহুল, নগর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান টিটু, ২২নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মির্জা রিপন, বোয়ালিয়া থানা (পূর্ব) যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক আলিফ আল মাহমুদ লুকেন, নগর বিএনপির সাবেক সহসভাপতি আনোয়ারুল আমিন আজব ও মতিহার থানা বিএনপির সাবেক সহসভাপতি আশরাফুল হাসান বাচ্চু।

এ ছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী নগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক মুসলিমা বেগম বেলী, নগর মহিলা দলের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক আলতাফুন নেসা পুতুল, নগর মহিলা দলের ১ নং যুগ্ম সম্পাদক সামসুন নাহার , নগর মহিলা দলের সহসভাপতি শাহনাজ বেগম শিখা, নগর মহিলা দলের ৪ নং যুগ্ম সম্পাদক আয়েশা খাতুন মুক্তিকেও আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ২১ জুন অনুষ্ঠেয় রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে অংশগ্রহণ করায় গত ৫ জুন কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। তবে নোটিশের জবাব সন্তোষজনক নয়। তাই দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে তাদের নাম একজন বেঈমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

Link copied!