• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৪, ০৩:২৮ পিএম
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে রাখেন স্থানীয়রা। ছবি : প্রতিনিধি

কুমিল্লার দাউদকান্দিতে অটোরিকশার চালক শফিউল্লার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

সোমবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মহাসড়কের দাউদকান্দি উপজেলার রায়পুর বাসস্ট্যান্ডে এ অবরোধ কর্মসূচি পালিত হয়। এতে কুমিল্লামুখী লেনের গৌরীপুর পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এলাকায় ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে।

মহাসড়ক বন্ধ হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমান, দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক এবং দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনূর ইসলাম, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ।

দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমান জানান, অপরাধীকে শনাক্ত করে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনতে পুলিশ প্রশাসন কাজ করছে। নিহত অটোরিকশাচালক শফিউল্লার পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। এমন আশ্বাসে অবরোধকারীরা মহাসড়ক থেকে সড়ে যান।

জানা যায়, ঈদের আগের দিন বুধবার (১০ এপ্রিল) রাত ৯টার দিকে নিখোঁজ হন উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের আউটবাগ গ্রামের মৃত রুক্কু মিয়ার ছেলে শফিউল্লাহ (৩৫) । এরপর শুক্রবার (১২ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দেক উপজেলার গৌরীপুর ইউনিয়নের হাড়িয়ালা গ্রামের ডোবা থেকে তার হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ।

দাউদকান্দি মডেল থানার ওসি মোজাম্মেল হক বলেন, “অটোরিকশাটি ছিনতাইয়ের জন্য চোর সিন্ডিকেট তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে। হত্যাকারীদের শনাক্ত এবং অটোরিকশাটি উদ্ধারে পুলিশের একাধিক টিম কাজ করেছে।

হাইওয়ে থানার ওসি শাহীনূর বলেন, ঈদের পর মহাসড়কে যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। যান চলাচল স্বাভাবিক রাখতে দাউদকান্দি হাইওয়ে পুলিশের একাধিক টিম কাজ করছে।

Link copied!