• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

আলুর আড়তে ভোক্তা অধিকারের অভিযান, তিন প্রতিষ্ঠানকে জরিমানা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৭:২০ পিএম
আলুর আড়তে ভোক্তা অধিকারের অভিযান, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ফরিদপুরের আলুর আড়তগুলোতে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ফরিদপুর শহরের হাজী শরীয়াতুল্লাহ বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, বাজারে আলু প্রকারভেদে পাইকারি ৩৭-৩৮ টাকা এবং খুচরা ৪০-৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে। গত ১ সপ্তাহের তুলনায় আলু পাইকারি পর্যায়ে গড়ে ৪ টাকা এবং খুচরা পর্যায়ে ৫-৬ টাকা বৃদ্ধি পেয়েছে। পাকা ক্রয়-বিক্রয় রশিদ পাওয়া গেলেও কয়েকটি দোকানে মূল্য তালিকা হালনাগাদ পাওয়া যায়নি। আলুর সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক ছিল।

সোহেল শেখ বলেন, দাম বেশি নেওয়া ও মূল্য তালিকা হালনাগাদ না থাকায় মেসার্স সিকদার ট্রেডার্সকে ১ হাজার টাকা, মেসার্স মিতা বাণিজ্যালয়কে ১ হাজার টাকা এবং মেসার্স হাবিব স্টোরকে ৩ হাজার টাকাসহ মোট ৩টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া পাকা ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ ও মূল্য তালিকা হালনাগাদ টানানোর বিষয়ে ব্যবসায়ীদের বিশেষভাবে সচেতন করা হয়েছে।

এ সময় জেলা পুলিশের ১টি টিম, কৃষি বিপণন অধিদপ্তরের সিনিয়র বিপণন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

জেলা প্রশাসনের সহযোগিতায় জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

Link copied!