• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ফের খাদে চাঁদের গাড়ি, আহত ১২


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ০৩:৩৫ পিএম
ফের খাদে চাঁদের গাড়ি, আহত ১২

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে হাউস পাড়া এলাকায় এক দিনের ব্যবধানে আবারও দুর্ঘটনার কবলে পড়েছে চাঁদের গাড়ি। এতে গুরুতর আহত হয়েছেন ১২ জন। এর মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুর ১২টার দিকে রুইলুই পাহাড়ে এ ঘটনা ঘটে।

অতুলাল চাকমা জানান, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সাজেকের কংলাক পাড়া থেকে যাত্রী নিয়ে মাচালং বাজারে যাওয়ার পথে রুইলুই পাহাড় নামার সময় একটি চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে হাউজ পাড়ায় আনুমানিক ১০০ ফুট নিচে পাহাড়ি খাদে পড়ে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। আহতরা সবাই সাজেকের স্থানীয় বাসিন্দা। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় নিশ্চিত করা যায়নি।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল আলম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, সাজেক বাঘাইহাট সড়কে যান চলাচল বেড়ে যাওয়ায় ইদানীং দুর্ঘটনা বেড়েছে। পুলিশের পক্ষ থেকে শিগগিরই চালক ও মালিক সমিতির সঙ্গে কথা বলে একটি নিয়মের মধ্যে নিয়ে আসার পদক্ষেপ নেওয়া হবে।

সাজেক ইউনিয়ন পরিষদের সদস্য ও হেডম্যান জুপ্পুই থাং ত্রিপুরা জানান, সাজেক সড়কে চলাচল করা অধিকাংশ চাঁদের গাড়ির ফিটনেস নেই। চালকদেরও লাইসেন্স নেই। তাই ঘন ঘন সড়ক দুর্ঘটনা ঘটছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, একটি পর্যটন এলাকায় এভাবে পর পর দুর্ঘটনা দুঃখজনক। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিগগিরই মোবাইল কোর্টের মাধ্যমে ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!