• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

আটকে পড়া বিড়াল দুইদিন পর উদ্ধার করল ফায়ার সার্ভিস


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০৫:৩০ পিএম
আটকে পড়া বিড়াল দুইদিন পর উদ্ধার করল ফায়ার সার্ভিস

বরগুনায় ভবনের মাঝে আটকে থাকা দুইটি বিড়াল ছানা দুইদিন পর উদ্ধার করলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা।

রোববার (৯ এপ্রিল) দুপুরে পৌরশহরের কলেজ রোড এলাকার ডক্টরস কেয়ার ক্লিনিকের সামনে থেকে ছানা দুটিকে উদ্ধার করা হয়।

জানা যায়, বরগুনা ডক্টরস কেয়ার ক্লিনিকের সামনে পাশাপাশি দুটি ভবনের মাঝে আটকে পড়ে দুটি বিড়াল ছানা। শনিবার সন্ধ্যায় বিষয়টি এক ভাড়াটিয়ার নজরে আসে। এরপর বাড়ির মালিককে জানানো হয়। দুই ভবনের মাঝে মাত্র ৩-৪ ইঞ্চি জায়গা থাকায় বহুবার চেষ্টা করেও ছানা দুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে রাতে বন্যপ্রাণী ও প্রকৃতির কথা সংগঠনের বরগুনার সমন্বয়ক হোসনেয়ারা ছবিকে জানানো হয়। তিনি রাতেই ছানা দুইটিকে উদ্ধারে সাহায্য চেয়ে ফেসবুকে পোস্ট করেন।

হোসনেয়ারা ছবি বলেন, “গতকাল রাতে ফারজানা কেয়া বিড়াল ছানার বিষয় জানান। আমি সঙ্গে সঙ্গে ছানা দুটি উদ্ধারে সহযোগিতা চেয়ে ফেসবুকে পোস্ট করি। এরপর আজ সকালে প্রাণীপ্রেমী সুনাম দেবনাথসহ কয়েকজন মিলে ছানা দুটিকে উদ্ধার করতে যাই।”  

প্রাণীপ্রেমী সুনাম দেবনাথ বলেন, “সকাল থেকে আমরা ৫-৬ জন মিলে বিড়াল ছানা দুটিকে উদ্ধারের চেষ্টা করি। কিন্তু জায়গা না থাকায় কোনোভাবেই আমরা ছানা দুটি পর্যন্ত পৌঁছাতে পারিনি। পরে ফায়ার সার্ভিসকে কল করি, তারা এসে দেয়াল কেটে দুপুরের দিকে ছানা দুটিকে উদ্ধার করে। ছানা দুটি সুস্থ আছে এবং তাদেরকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।”

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বরগুনার টিম লিডার রুহুল আমিন বলেন, “বিড়াল ছানা আটকে পড়ার খবর পেয়ে দ্রুত একটি টিম নিয়ে ঘটনাস্থলে ছুটে আসি। দেয়াল কেটে ছানা দুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হই আমরা। এ সময় ফায়ার সার্ভিসের দুইজন কর্মী সামান্য আহত হয়েছে।” 

Link copied!