• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

পাবনার দুটি আসনে ৩ জনের মনোনয়নপত্র বাতিল


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩, ০৬:৩৪ পিএম
পাবনার দুটি আসনে ৩ জনের মনোনয়নপত্র বাতিল
মনোনয়নপত্র বাছাই করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনার দুটি আসনে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার, বিভিন্ন ব্যাংক ও সেবামূলক প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং এই তিন আসনের প্রার্থীরা উপস্থিত ছিলেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, পাবনা-১ আসনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের প্রত্যেকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন অ্যাডভোকেট শামসুল হক টুকু (আওয়ামী লীগ), অধ্যাপক আবু সাইয়িদ (স্বতন্ত্র), সরদার শাজাহান (জাতীয় পার্টি), শামসুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), পারভীন খাতুন (জাসদ), জয়নাল আবেদীন (তৃণমুল বিএনপি) ও মুকুল হোসেন (জাকের পার্টি)।

পাবনা-২ আসনের ৯ জন প্রার্থীর মধ্যে দুইজনের মনোয়নপত্র বাতিল করা হয়েছে। ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে বিএনএম প্রার্থী সঙ্গীত শিল্পী ডলি সায়ন্তনী এবং একই কারণে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজ খানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এই আসনে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তারা হলেন আহমেদ ফিরোজ কবির (আওয়ামী লীগ), খন্দকার আজিজুল হক আরজু (স্বতন্ত্র), মেহেদী হাসান রুবেল (জাতীয় পার্টি), আজিজুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), শেখ আনিসুজ্জামান (জাসদ), আবুল কালাম আজাদ (তৃণমুল বিএনপি), মমিনুল ইসলাম (বাংলাদেশ তরিকত ফেডারেশন)।

পাবনা-৩ আসনের ৯ জন প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষরসম্বলিত ভোটারের নামের তালিকা সংযুক্ত না করায় স্বতন্ত্র প্রার্থী রবিউল করিমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এই আসনে ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তারা হলেন আলহাজ্ব মকবুল হোসেন (আওয়ামী লীগ), আব্দুল হামিদ মাস্টার (স্বতন্ত্র), মীর নাদিম মোহাম্মদ ডাবলু (জাতীয় পার্টি), মাহবুবুর রহমান জয় চৌধুরী (বাংলাদেশ সুপ্রীম পার্টি-বিএসপি), বেলাল মোল্লা (ন্যাশনাল পিপলস পার্টি), খায়রুল আলম (গণতন্ত্রী পার্টি), কামরুজ্জামান মো. হাদী (জাকের পার্টি) ও আবুল বাশার শেখ (জাসদ)।

সোমবার (৪ ডিসেম্বর) পাবনা-৪ ও ৫  আসনের মনোনয়নপত্র বাছাই করা হবে।

Link copied!