• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৮:৫৯ পিএম
ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

রাজশাহীর পুঠিয়ায় মন্টু আলী (৪৪) নামের এক চাল ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (৩০ আগস্ট) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার ভালুকগাছি ইউনিয়নের ধোপাপাড়া-মহনপুর গ্রাম থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মন্টু আলী ওই গ্রামের মনির হোসেনের ছেলে।

নিহতের ছেলে সজিব হোসেন জানান, তার বাবা বিগত সময়ে বিভিন্ন এনজিও ও স্থানীয় দাদন ব্যবসায়ীর কাছ থেকে চড়া সুদে ঋণ নিয়ে চালের ব্যবসা শুরু করেন। যার পরিমান প্রায় ১০ লাখ টাকা। তবে গত কয়েক বছর ব্যবসায় লোকসান হওয়ায় চরম হতাশায় ছিলেন তিনি। আর এই কারণে বুধবার ভোরে বাড়ির পাশে একটি গাছে গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন।

ভালুকগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিলুর রহমান বলন, মন্টু ঋণের দায়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছিলেন। তার দুই ছেলে স্কুল-কলেজে লেখাপড়া করে। এ সকল কারণে কিছুদিন আগে একবার সে স্ট্রোক করেছিলেন। এ সব বিষয় নিয়ে হতাশা থেকে তিনি আত্নহত্যা করতে পারেন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক আলামত ও সুরাতহাল দেখে মনে হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন।

ওসি বলেন, ঋণের কারণে অভাবগ্রস্ত হয়ে তিনি মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। আর সেই কারণেই তিনি আত্মহত্যা করতে পারেন। তার পরিবারের দাবিতে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই দাফন করার অনুমতি দেওয়া হয়েছে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।

Link copied!