• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আচরণবিধি ভাঙলে প্রার্থিতা বাতিল হতে পারে : ইসি রাশেদা


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ০৭:৩০ পিএম
আচরণবিধি ভাঙলে প্রার্থিতা বাতিল হতে পারে : ইসি রাশেদা
সিরাজগঞ্জে ডিসি অফিসে মতবিনিময় সভায় ইসি রাশেদা সুলতানা। ছবি : সংবাদ প্রকাশ

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, “নির্বাচন সুষ্ঠু করতে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি। আমাদের কাছে সব প্রার্থীই সমান। যিনি নির্বাচনী আচরণবিধি ভাঙবেন তার বিরুদ্ধেই অ্যাকশন নেওয়া হবে।”

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, “ভোটাররা কোনো বাধা ছাড়া কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। আচরণবিধি ভাঙলে প্রার্থিতাও বাতিল করা হতে পারে। আবার যদি কেউ ভয় দেখান বা হুমকি-ধামকি দেন, তাহলে তিনি অপরাধী হিসেবে গণ্য হবেন। আইন অনুসারে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ সময় রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক আনিসুর রহমান, জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। এর আগে সিরাজগঞ্জ সরকারি কলেজের শেখ কামাল অডিটোরিয়ামে জেলার প্রিজাইডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন রাশেদা সুলতানা।

Link copied!