• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

আ. লীগের সমাবেশে বিএনপি নেতার গুলি, ২৬ জনের নামে মামলা


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০৪:১৪ পিএম
আ. লীগের সমাবেশে বিএনপি নেতার গুলি, ২৬ জনের নামে মামলা

নাটোরে আওয়ামী লীগের সমাবেশে হামলা ও গুলিবর্ষণের অভিযোগে বিএনপির ২৬ নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে।

রোববার (২ এপ্রিল) দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নিউন হোসেন সদর থানায় মামলাটি করেন। এতে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে প্রধান আসামি করা হয়। মামলায় ২৬ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, বিএনপি-জামায়াতের অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার বিরুদ্ধে নাটোর পৌর আওয়ামী লীগের উদ্যোগে শনিবার (১ এপ্রিল) শান্তি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপশহর মাঠে যাওয়ার সময় পুলিশের বাধার মুখে পড়ে। সেখানেই সমাবেশ করে আওয়ামী লীগ। এ সময় জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহীদুল ইসলাম বাচ্চু সমাবেশ লক্ষ্য করে গুলি ছোড়েন। এছাড়া বিএনপির অন্য নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

হামলায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব ও শহর যুবলীগের সভাপতি সায়েম হোসেন উজ্জ্বল আহত হন। এছাড়া তাদের ছোড়া ইটের আঘাতে অনেক নেতাকর্মী আহত হয়েছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

ওসি নাছিম আহমেদ বলেন, “নাটোর শহরের ফৌজদারিপাড়ায় শহিদুল ইসলাম বাচ্চুর বাসা থেকে লাইসেন্স করা পিস্তলটি জব্দ করা হয়েছে। এছাড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুলকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।”

Link copied!