• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ডিবি পরিচয়ে বিএনপির দুই নেতাকে তুলে নেওয়ার অভিযোগ


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩, ০১:০০ পিএম
ডিবি পরিচয়ে বিএনপির দুই নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা ও স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েলকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ করেছেন জেলা বিএনপির নেতাকর্মীরা।

জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা অভিযোগ করেন, মঙ্গলবার (১৮ জুলাই) রাত সোয়া ৩টার দিকে ডিবি পুলিশের একটি দল জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনাকে শহরের সূত্রাপুরের বাসা থেকে তুলে নিয়ে যায়। এর আগে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েলকেও পুরান বগুড়ার বাড়ি থেকে ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, গত কালকের ঘটনায় মামলা হয়েছে। মামলায় সরাসরি যারা আসামি এবং ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার সাড়ে ১২টার দিকে বগুড়া শহরের ইয়াকুবিয়া স্কুল মোড়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এর আগে বিএনপির মিছিল ইয়াকুবিয়া স্কুল মোড়ে এসে সোজা রাস্তা দিয়ে সাতমাথায় প্রবেশের চেষ্টা করে। তখন মিছিলে বাধা দেয় পুলিশ। এ ঘটনায় বিএনপির নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ইটপাটকেল ছুড়তে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ শুরু করে। একপর্যায়ে সংঘর্ষ তীব্র হলে টিয়ার শেল এবং পরে রাবার বুলেট ছোড়ে পুলিশ। সংঘর্ষে পুলিশের অন্তত ছয় সদস্য আহত হন। প্রায় আধা ঘণ্টার ধাওয়া-পাল্টাধাওয়ার পরে পুলিশ বিএনপির মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান দাবি করেছেন, সংঘর্ষের ঘটনায় বিএনপির অন্তত ৩০ নেতাকর্মী আহত হয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ বলেন, “আমরা নিরাপত্তার জন্য মোড়ে অবস্থান নিয়েছিলাম। বিএনপির মিছিলের সঙ্গে আমাদের কোনো কিছুই হয়নি। তারা অতর্কিতে হামলা করে পুলিশের ওপর। এতে আমাদের অন্তত ৬ জন সদস্য আহত হয়েছেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েকটা টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করতে হয়।”

Link copied!