• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

দেশে ফিরে বিয়ে করা হলো না নুরুল হুদার


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ০৫:১৭ পিএম
দেশে ফিরে বিয়ে করা হলো না নুরুল হুদার
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত নুরুল হুদা লিটন। ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নুরুল হুদা লিটন (৩৪) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। শনিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ হিলব্রু এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নুরুল হুদা লিটন ফেনীর দাগনভূঁঞা উপজেলার জগতপুর গ্রামের এবাদুল হকের ছেলে।

নিহতের চাচাতো ভাই মোহাম্মদ সবুজ জানান, শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে ব্যবসাপ্রতিষ্ঠানে কাজ শেষে গাড়িতে উঠতে গেলে আগে থেকেই ওত পেতে থাকা সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই তিনি লুটিয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় বাসিন্দা শওকত মাহমুদ জানান, ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান লিটন। আগামী ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে তার বাড়ি ফিরে বিয়ে করার কথা ছিল। পরিবারের সেই আশা পূরণ হলো না।

ফেনীর দাগনভূঁঞা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বেলায়েত হোসেন স্বপন জানান, দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ার খবর জানার পর নুরুল হুদা লিটনের বাড়িতে শোকের মাতম শুরু হয়েছে। তার বৃদ্ধ বাবা একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী। তিনি ছেলের মরদেহ দেশে আনার আকুতি জানিয়েছেন।

ইউপি চেয়ারম্যান আরও জানান, দক্ষিণ আফ্রিকায় অবস্থিত তার স্বজনদের সঙ্গে কথা হয়েছে। তার মরদেহ দেশে আনার জন্য প্রস্তুতি চলছে।

অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী এবাদুল হকের তিন ছেলে ও তিন মেয়ের মধ্যে লিটন ছিলেন সবার বড়। মেজ ভাই সৌদি আরবে এবং ছোট ভাই মিঠু দক্ষিণ আফ্রিকায় তার সঙ্গে থাকেন।

Link copied!