• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রধান শিক্ষককে আওয়ামী লীগ নেতার মারধর


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৮:২১ এএম
প্রধান শিক্ষককে আওয়ামী লীগ নেতার  মারধর

কুষ্টিয়ার মিরপুর উপজেলার স্থানীয় আওয়ামী লীগ নেতা মহন জোয়ার্দ্দারেরর বিরুদ্ধে কুর্শা কে এন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরু নবীকে মারধরের অভিযোগ উঠেছে। 

রোববার (৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ওই বিদ্যালয়টির অফিস কক্ষের সামনে মারধরের এ ঘটনা ঘটেছে বলে জানা যায়। অভিযুক্ত মহন কুর্শা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, আওয়ামী লীগ নেতা মহন জোয়ার্দ্দার নিজের জন্য অষ্টম শ্রেণি পাসের সার্টিফিকেট নিতে বিদ্যালয়ে আসেন। খাতায় তার নাম রয়েছে আল-আমীন কিন্তু তিনি মহন জোয়ার্দ্দার নামে সার্টিফিকেট নিতে চান। নামে অমিল থাকায় প্রধান শিক্ষক সার্টিফিকেট দিতে অপারগতা জানান। এরপরই সব শিক্ষকদের সামনেই চড়াও হয়ে মহন প্রধান শিক্ষককে চড়-থাপ্পড় দেন।

এদিকে প্রধান শিক্ষক নুরু নবী জানান, মহন জোয়ার্দ্দার এ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ছিলেন। তিনি এই বিদ্যালয় থেকেই এসএসসি পাস করেন। তবে তার খাতায় তার নাম রয়েছে আল-আমীন। তাই মহন জোয়ার্দ্দার নামে সার্টিফিকেট দেওয়ার কোনও নিয়ম নেই। এই বিষয়টিতে অপরাগতা জানালে মহন মারধর করে্ 

বিষয়টি বিদ্যালয়ের বর্তমান সভাপতি শামসুর নাহারকে জানানো হয়েছে বলেও জানান প্রধান শিক্ষক।

এদিকে আওয়ামী লীগ নেতা মহন জোয়ার্দ্দার দাবি করেন, “ওই বিদ্যালয় থেকে পড়াশোনা করেছি। এসএসসি পাসের সার্টিফিকেট হারিয়ে যাওয়ায় ড্রাইভিং লাইসেন্সের জন্য অষ্টম শ্রেণির পাসের সার্টিফিকেট নিতে যাই। কিন্তু কর্তৃপক্ষ এই বিষয়টি নিয়ে ঝামেলা করে। তবে প্রধান শিক্ষককে মারধর করা হয়নি।”

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামসুর নাহার বলেন, ‘অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

Link copied!