• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

খেজুরের রস খেয়ে হাসপাতালে ৬ শিক্ষার্থী


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০৮:১০ পিএম
খেজুরের রস খেয়ে হাসপাতালে ৬ শিক্ষার্থী
খেজুরের রস খেয়ে হাসপাতালে ৬ শিক্ষার্থী। ছবি : প্রতিনিধি

নড়াইলে খেজুরের রস খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৬ শিক্ষার্থী। রোববার সকাল ১০টার দিকে সরসপুর বেলতলা নামক স্থান থেকে খেজুরের রস খেয়ে বমি ও শারীরিকভাবে অসুস্থ হওয়ার পর দুপুরের দিকে শিক্ষার্থীরা হাসপাতালে ভর্তি হয়।

অসুস্থ শিক্ষার্থীরা হলো শাহাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির তামীম মোল্যা, নাহিদ মোল্যা, ইমন মোল্যা, মুবিন মোল্যা এবং নবম শ্রেণির রেজওয়ান মন্ডল ও ফাহিম হোসেন।

অসুস্থ তামীম জানায়, রোববার স্কুলে আসার পর সকাল ১০টার দিকে তারা ১০-১২জন বন্ধু সরসপুর বেলতলা নামক স্থানে গিয়ে খেজুরের রস খায়। কিছুক্ষণের মধ্যে তার বমি শুরু হয়। চোখে ঝাঁপসা দেখতে থাকে। একপর্যায়ে সে অজ্ঞান হয়ে পড়ে। অন্যরাও একইভাবে অসুস্থতা হয়ে পড়ে।

তামীমের মা ঝরনা বেগম বলেন, “সন্তানের অসুস্থতার খবর শুনে তাকে দ্রুত এনে হাসপাতালে ভর্তি করেছি। স্যালাইন চলছে।“

নড়াইল সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. রেজওয়ানুল হক শিমুল বলেন, খেজুরের রস খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ছয় শিক্ষার্থী আপাতত শঙ্কামুক্ত। রসের সঙ্গে পয়জন জাতীয় কোনো কিছু মিশ্রিত থাকার কারণে তারা রস খাওয়ার পর বমিসহ অসুস্থ হয়ে পড়েছে।

ডা. রেজওয়ানুল আরও বলেন, নিপাহ ভাইরাসের লক্ষণ প্রকাশ পায় রস খাওয়ার দুই-তিন পর। যেহেতু রস খাওয়ার সঙ্গে সঙ্গে বমিসহ অসুস্থতা দেখা দিয়েছে, তাই তাদের নিপাহ ভাইরাসে আক্রান্তের সম্ভাবনা নেই।

Link copied!