• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সীমান্ত থেকে ৪ কেজি সোনার বার উদ্ধার


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ০৯:৫৩ এএম
সীমান্ত থেকে ৪ কেজি সোনার বার উদ্ধার
সীমান্ত থেকে সোনার বার উদ্ধার। ছবি : সংবাদ প্রকাশ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত এলাকা থেকে প্রায় ৪ কেজি সোনার বার উদ্ধার করেছে বিজিবি। এর মধ্যে রয়েছে ১৫টি সোনার বিস্কুট ও ৫টি বিভিন্ন আকৃতির সোনার বার। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধা ৭টার সময় গিরাগাঁও বিওপিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের সিও লে. কর্ণেল যুবায়েদ হাসান।

এর আগে, একই দিন সকাল সাড়ে ১১টার সময় উপজেলার ধামোর ইউনিয়নের গিরাগাঁও সীমান্তের রমজান পাড়া এলাকার ৪১০ নম্বর মেইন পিলার এলাকা থেকে উদ্ধার করা হয়। 

জানা যায়, উদ্ধার হওয়া সোনারগুলো ৩৫১ ভরি ৪ আনার হলেও ওজনে ৪ কেজি ৮৬ গ্রাম।

বিজিবি জানায়, গিরাগাঁও বিওপির টহল দল সীমান্ত এলাকায় দায়িত্ব পালনের সময় এক ব্যক্তিকে সীমান্তের একটি ধানক্ষেতে খড় বাঁধতে দেখে টহল দল কাছে যায়। এসময় বিজিবিকে দেখে ওই ব্যক্তি ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে সে স্থান থেকে একটি ছোট কাপড়ের ব্যাগে বাঁধা অবস্থায় সোনাগুলো উদ্ধার করে।

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের লে. কর্ণেল (সিও) যুবায়েদ হাসান জানান, মঙ্গলবার আটোয়ারী উপজেলার সীমান্ত থেকে ৩ কোটি ৫১ লাখ ২৫ হাজার টাকা মূল্যের ১৫টি সোনার বিস্কুট ও ৫টি বিভিন্ন আকৃতির সোনার বার উদ্ধার করা হয়। এসময় সোনা বহনকারী ওই ব্যক্তিকে আটকের চেষ্টা করা হলে তিনি ভারতের অভ্যন্তরে চলে যায়। এ ঘটনায় তদন্ত ও ওই ব্যক্তিকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। 

এ ঘটনায় আটোয়ারী থানায় একটি এজাহার দায়ের করে থানা হেফাযতে দেওয়া হবে বলে জানান তিনি।

Link copied!