• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

গরুচোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ১০:৪৩ এএম
গরুচোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২
জেলার মানচিত্র

গাজীপুরের কাপাসিয়ায় গরুচোর সন্দেহে গণপিটুনিতে দুই ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত ২টার দিকে উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামে একজন এবং একই ইউনিয়নের বড়িবাড়ি গ্রামে অপরজন নিহত হন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয়দের দাবি, নিহত দুজনসহ আরও কয়েকজনের একটি দল গরু চুরি করতে রাতে এলাকায় ঢুকেছিল। গরু চোর সন্দেহে ওই দুজনকে পিটিয়ে হত্যা করা হয়।

এলাকাবাসী জানায়, গতকাল রাত ২টার দিকে নামিলা গ্রামের এক কৃষকের বাড়িতে কিছু লোক গরু চুরির উদ্দেশ্যে প্রবেশ করে। এ সময় গৃহস্থ বিষয়টি টের পেয়ে চিৎকার করলে এলাকাবাসী জড়ো হন। পরে একজনকে ধরে পিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় আরেকজনকে স্থানীয়রা ধাওয়া দিলে তিনি দৌড়ে পাশের বড়িবাড়ি গ্রামে ধানক্ষেতে গিয়ে লুকান। এলাকাবাসী তাকে ধানক্ষেত থেকে ধরে এনে পিটুনি দিলে তিনিও মারা যান।

সিংহশ্রী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আনোয়ার পারভেজ বলেন, গরু চুরির উপদ্রব দেখা দেওয়ায় তা প্রতিরোধে এলাকায় পাহারা বসানো হয়েছে। বৃহস্পতিবার রাতে ওই কৃষকের গরু চুরি করতে আসেন কয়েকজন। গ্রামবাসী গরু চুরির বিষয়টি টের পেয়ে একজোট হয়ে ওই দুজনকে পিটুনি দেয়। তাতে ঘটনাস্থল নামিলা গ্রামে একজন ও পাশের বড়িবাড়ি গ্রামের ধানখেতে আরেকজন নিহত হন।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া বলেন, কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের মোসলেমের বাড়িতে চোরেরা গরু চুরি করতে যায়। এলাকাবাসী টের পেয়ে দুজনকে আটক করে গণপিটুনি দেয়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!