• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পতাকা অবমাননায় সংঘর্ষে আহত ২, আটক ৮


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ১২:৫৭ পিএম
পতাকা অবমাননায় সংঘর্ষে আহত ২, আটক ৮
বিজয় দিবসে একটি হোটেলে পতাকা বিকৃতভাবে উত্তোলনের ঘটনা ঘটে। ছবি : সংগৃহীত

লক্ষ্মীপুরে বিজয় দিবসে একটি হোটেলে পতাকা বিকৃত করে টাঙানোর ঘটনায় বাগবিতন্ডার একপর্যায়ে হোটেলের ম্যানেজারকে চড় মারেন এক তহসিলদার। এ সময় শ্রমিকেরা চড়াও হলে দুই পক্ষের সংঘর্ষ হয়। এতে দুই তহসিলদার আহত হন। তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকল ৮টার দিকে শহরের উত্তর তেমুহনী এলাকায় মোহাম্মদিয়া নাম হোটেলে এ ঘটনা ঘটে।

এ সময় বিক্ষুব্ধ জনতা হোটেল বন্ধ করে দিয়ে বিক্ষোভ করতে থাকে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ৮ হোটেল কর্মচারীকে আটক করে।

লক্ষ্মীপুরে সদর থানার উপপরিদর্শক (এসআই) ওলি উল্যাহ বিষয়টি নিশ্চিত করেন।

আহত দুই ব্যক্তি হলেন ওমর ফারুক ও আরিফুর রহমান। ওমর ফারুক প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সুজায়েতর উল্যাহর ছেলে ও সদরের উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের তহসিলদার। আরিফুর রহমান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলী আহম্মেদর ছেলে ও রায়পুর উপজেলার চর বংশী ইউনিয়ন পরিষদের তহসিলদার।

এসআই ওলি উল্যাহ জানান, বিজয়ী দিবস উপলক্ষে উত্তর তেমুহনী এলাকায় মোহাম্মদিয়া হোটেল কর্তৃপক্ষ বিকৃতভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় ওই হোটেলে খাবার খেতে এসে এর প্রতিবাদ করেন তহসিলদার ফারুক হোসেন। এতে হোটেলের ম্যানেজার রাকিবের সঙ্গে কথা-কাটাকাটির একপর্যায়ে রাকিবকে চড় দেন তিনি। এতে হোটেলের শ্রমিকেরা চড়াও হন। এতে দুই পক্ষের সংঘর্ষ বাধলে ফারুক হোসেন ও আরিফুর রহমান আহত হন।

তিনি আরও জানান, পরে স্থানীয়রা আহত দুজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এদিকে জাতীয় পতাকা বিকৃতভাবে উত্তোলনের ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয়রা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ ওই হোটেলের ৮ কর্মচারীকে আটক করে থানায় নিয়ে যায়। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান বলেন, পতাকাটি সঠিকভাবে লাগানো হয়নি। বিষয়টি খুবই দুঃখজনক। তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটি ফৌজদারি অপরাধ। ৮ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় নিয়মিত মামলা নিতে সদর থানাকে বলা হয়েছে।

Link copied!