• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগি লাইনচ্যুত


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ১২:৫৯ পিএম
ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগি লাইনচ্যুত
দুর্ঘটনাকবলিত ট্রেন। ছবি : সংগৃহীত

পাবনার ঢালারচর থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগি লাইনচ্যুত হয়েছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৭টা ২০ মিনিটে পাবনার আমিনপুর থানার কাশিনাথপুর-বাঁধেরহাট রেলস্টেশনের মাঝে রানীগ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর ওই রুটে রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

ঢালারচর এক্সপ্রেস ট্রেনের পরিচালক হাফিজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে পাবনার ঢালারচর থেকে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা হয়। পাবনার কাশিনাথপুর-বাঁধেরহাটের মাঝামাঝি রানীগ্রামে পৌঁছলে হঠাৎ ট্রেনের দুটি বগির ৮টি চাকা লাইনচ্যুত হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়।

দুর্ঘটনার কারণ সম্পর্কে তিনি বলেন, “রেললাইনে পর্যাপ্ত পরিমাণে ক্লিপ নেই। ট্রেন লাইনে উঠলে নড়াচড়া করে। যে কারণে বগি লাইনচ্যুত হয়েছে। এটি আঞ্চলিক রেলপথ। এই একটিমাত্র ট্রেন চলাচল করে। ট্রেনটি যদি ঈশ্বরদী বাইপাস স্টেশন বা তার আশপাশে লাইনচ্যুত হতো ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যেত। এখন আপাতত পাবনা-ঈশ্বরদীর মধ্যে রেল যোগাযোগ বন্ধ আছে।”

পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল বলেন, খবর পেয়ে সকাল পৌনে ৮টার দিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করতে লোকোমোটিভ ডিজেল কারখানা থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে। ট্রেনটি উদ্ধার করতে কিছুটা সময় লাগবে।

বীরবল মণ্ডল আরও জানান, এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশিদকে আহ্বায়ক করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

Link copied!