• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

শতবর্ষী পুকুর দখল করে ২০ স্থাপনা, অবশেষে উদ্ধার


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৬:৩৮ পিএম
শতবর্ষী পুকুর দখল করে ২০ স্থাপনা, অবশেষে উদ্ধার

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় শতবর্ষী সরকারি পুকুর দখল করে নির্মাণ করা হয়েছিল ২০টি অবৈধ স্থাপনা। অবশেষে যৌথ অভিযান চালিয়ে সেই অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুর থেকে রাত পর্যন্ত অভিযান অবৈধ অভিযান চালান হয়।

জানা গেছে, জেলার ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানা সংলগ্ন বাজারে অবস্থিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের প্রায় ২ একর আয়তন বিশিষ্ট শতবর্ষী একটি সরকারি পুকুর ছিল। সেই পুকুরটিতে বাজারের ময়লা-আবর্জনা ফেলে ভরাট করে সুকৌশলে অবৈধভাবে ২০টি স্থাপনা নির্মাণ করে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা।

দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা সরকারি পুকুরটি পুনরায় সংস্কার করা জন্য উদ্যোগ নেয় প্রশাসন। এজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করাসহ একাধিক নোটিশ দিয়ে সময় দেওয়া হয় অবৈধ স্থাপনা সরানো জন্য। কিন্তু প্রভাবশালীরা কিছুতেই পুকুরের জায়গা ছাড়তে রাজি নয়। অবশেষে বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান ও সহকারী কমিশনার (ভূমি) মো. রেদুয়ানুল হালিম। অভিযানের সময় স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান, বাজার কমিটিসহ এলাকার গণ্যমান্য লোকজনও উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এক্সকেভেটর মেশিন দিয়ে অবৈধ স্থাপনাগুলো ভেঙে ফেলা হয়েছে। পুকুরটি সংরক্ষণের জন্য প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হবে।

Link copied!