• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ফেনীতে ৪ মেম্বার প্রার্থীসহ আটক ১৩


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১, ০১:২১ পিএম
ফেনীতে ৪ মেম্বার প্রার্থীসহ আটক ১৩

ফেনীর ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলার ৮টি ইউনিয়নে ভোট চলছে। এ সময় নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করার অভিযোগে ৪ মেম্বার প্রার্থীসহ ১৩ জনকে আটক করা হয়। পাশাপাশি একটি কেন্দ্রে প্রার্থীর পক্ষে কাজ করায় নির্বাচনী দায়িত্ব থেকে পোলিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) সকাল থেকে ভোট শুরু হয়। ভোট শুরুর পর থেকেই কেন্দ্রের আশপাশসহ বিভিন্ন স্থানে ককটেল বিস্ফােরণ করেছে দুর্বৃত্তরা।

পুলিশ জানায়, ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে কয়েকটি ককটেল বিস্ফােরণ হয়। ওই কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী আবুল কালাম (মোরগ), শওকত জোবায়ের (আপেল), মো. সোহেল রানা (ফুটবল) ও মো. সেলিমকে (তালা) আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। 

পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, “ভোট শুরুর প্রথম তিন ঘণ্টায় বিভিন্ন কেন্দ্রে প্রভাব বিস্তার করায় ১৩ জনকে আটক করা হয়েছে।”

এদিকে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান জানান, পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নে ২ নম্বর ওয়ার্ড মধুগ্রাম কেন্দ্রের বুথে গোপন কক্ষে প্রবেশ করে প্রার্থীর পক্ষে কাজ করায় পোলিং কর্মকর্তা নাসিমা বেগমকে প্রত্যাহার করা হয়েছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ৮টি ইউনিয়নে ২২ জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য পদে ২৫১ জন এবং সংরক্ষিত মহিলা পদে মোট ৫৬ জন নির্বাচনে লড়ছেন। এছাড়া পরশুরামের মির্জানগর ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহণ করা হচ্ছে।

Link copied!