• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

দৌলতদিয়ায় ঘরমুখী মানুষের ঢল, নেই ভোগান্তি


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২, ১১:০৪ এএম
দৌলতদিয়ায় ঘরমুখী মানুষের ঢল, নেই ভোগান্তি

দক্ষিণবঙ্গের ২১ জেলার অন্যতম নৌপথ দৌলতদিয়া-পাটুরিয়ায় বেড়েছে ঘরমুখী মানুষের ঢল। কোনোরকম ভোগান্তি ছাড়াই পার হচ্ছে মানুষ।

শনিবার (৩০ এপ্রিল) ফেরিঘাট ও লঞ্চঘাটে দেখা যায়, রাজধানী ছেড়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ দৌলতদিয়া ঘাট পার হচ্ছেন। 

পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে দেখা যায় ব্যক্তিগত গাড়ি ও মোটরবাইকের সংখ্যাই বেশি। লঞ্চগুলোতেও দেখা যায় উপচে পড়া ভিড়। সকাল থেকে ফেরি থেকে নামতে দেখা গেছে হাজার হাজার মোটরসাইকেল। মোটরসাইকেলগুলোতে ১ থেকে ৩ জনও দেখা গেছে। এই মুহূর্তে ঢাকা-খুলনা মহাসড়কে বেড়েছে গাড়ির সংখ্যা।

গত কয়েক দিনের চিত্র থেকে সম্পূর্ণ আলাদা আজকের দৌলতদিয়া ঘাটের চিত্র। দৌলতদিয়া ঘাটে আজকে পারের অপেক্ষায় নেই কোনো যানবাহন। যে যানবাহনগুলো আসছে, সেগুলো সরাসরি ফেরিতে উঠতে দেখা গেছে। পাটুরিয়া থেকে যেসব যাত্রী আসছে, তারা দৌলতদিয়া থেকে এখনো কোনোরকম ভোগান্তি ছাড়াই গন্তব্যে যাচ্ছে।

শিবলু নামের এক যাত্রী বলেন, “ঢাকা থেকে আসতে কোনো যানজটে পড়তে হয়নি। অন্যবারের চেয়ে ভোগান্তি ছাড়াই আসতে পেরেছি।”

সৃষ্টি আক্তার নামের এক যাত্রী বলেন, “আমি যাব সাতক্ষীরা। ভেবেছিলাম রাস্তায় অনেক জ্যাম হবে। কিন্তু রাস্তায়ও কোনো জ্যামে পড়তে হয় নাই। পাটুরিয়া এসেও কোনো দুর্ভোগ হয় নাই। দৌলতদিয়া থেকে এখন স্বস্তিতে ফিরতে পারলেই শান্তি।”

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, এই নৌরুটে এখন ছোট-বড় ২১টি ফেরি চলাচল করছে।

Link copied!