• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ঢাকা-আরিচা মহাসড়কে মানুষের ঢল


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ০৬:১৬ পিএম
ঢাকা-আরিচা মহাসড়কে মানুষের ঢল

পোশাক কারখানা ও রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট ও ঢাকা-আরিচা মহাসড়ক ব্যবহার করে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই পাটুরিয়া ফেরিঘাটে মানুষের অতিরিক্ত চাপ বেড়েছে।

কুষ্টিয়ার আমিনুল ইসলাম জানান, তিনি সাভারের একটি গার্মেন্টস এ চাকরি করেন। আগামীকাল তাকে ফ্যাক্টরিতে যোগদান করতে বলা হয়েছে। গণপরিবহন বন্ধ থাকার কারণে তাকে সিএনজিচালিত অটোরিকশা, ভ্যান ও টেম্পুতে করে পাটুরিয়া ঘাটে আসতে হয়েছে।

ফরিদপুর থেকে ঢাকাগামী যাত্রী আশিকুর রহমান জানান, কোনো রকম ফেরিঘাট পাড় হয়েও ঘাটে এসে ভোগান্তিতে পড়েছি। ঘাটে যানবাহন না থাকায় ৩ কিলোমিটার পথ হেঁটে রিকশায় করে মানিকগঞ্জের উদ্দ্যেশে তিনি রওনা হয়েছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, গামের্ন্ট খোলার খবরে পাটুরিয়া ফেরিঘাটে মানুষের চাপ বেড়েছে। জরুরি পণ্যবাহী পরিবহণ, রোগী ও লাশবাহী গাড়ি পার করার জন্য ৬টি ফেরি সচল রাখা হয়েছে। এ সুযোগে কিছু যাত্রী ও ছোট গাড়িও পার হয়ে যাচ্ছে।

এদিকে ঢাকা-অরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় প্রচুর যাত্রী দেখা গেছে। এসব যাত্রীরা মোটরসাইকেল, প্রাইভেটকার, অটোরিকশা, ভ্যানে করে অতিরিক্ত কয়েকগুন ভাড়া দিয়ে রাজধানীতে ফিরছেন।
 

Link copied!