• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

‘গাছ কাটেনি একটি স্বপ্নকে হত্যা করেছে’


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৬:১১ পিএম
‘গাছ কাটেনি একটি স্বপ্নকে হত্যা করেছে’

“পেঁপে গাছ নয় ১৩৭টি প্রাণ কেড়ে নিয়েছে দুর্বৃত্তরা। তারা শুধু পেঁপে গাছ কাটেনি একটি স্বপ্নকে হত্যা করেছে। যারা রাতের আঁধারে এতগুলো পেঁপে গাছ কেটেছে তারা মানুষ হত্যার সমান অপরাধ করছে। এদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাই।”

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়ন পরিষদের সামনে রাতের আঁধারে পেঁপে গাছ কেটে ফেলায় জড়িতদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে বাবুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মুহাম্মাদ আক্তার উজ জামান মিলন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি জহিরুল হাসান অরুন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. খোরশেদ আলম, সাদিয়া আফরিন, সানজিদা সিদ্দিকা তানিয়া, যুবলীগ নেতা মিলন, মোঃ মহাসিন প্যাদা প্রমুখ।

ভুক্তভোগী আবুবকর সুমন বলেন, “আমার জমির ভুয়া দলিল তৈরি করে এলাকার দুইজন কপট শ্রেণির লোক সুলতান হাওলাদার ও শহিদুল ইসলাম ওরফে পর্চা শহিদ অর্থ দাবি করে। তাদের বিরুদ্ধে আমি চিটিং মামলা দায়ের করায় রাতের আঁধারে আমার ঘেরের ১৩৭টি পেঁপে গাছ কেটে ফেলেছে। এখন বিভিন্নভাবে হয়রানি ও এলাকা ছাড়া করার হুমকি প্রদান করে আসছে। আমি আমার জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি ও ঘেরে মাছ নিয়ে দুশ্চিন্তায় রয়েছি। পর্চা শহিদের অপকর্মে এলাকার শত শত লোক অসহায় হয়ে পড়েছে। সে নিজেকে থানা পুলিশের শুভাকাঙ্ক্ষী দাবি করে এলাকার সাধারণ জনগণকে জিম্মি করে রেখেছে। তদন্ত করলেই সব বেড়িয়ে আসবে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ন্যায় বিচার চাই।”

Link copied!