• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

কারাগারে আসামির সঙ্গে তরুণীর বিয়ে


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ০৮:৩৩ এএম
কারাগারে আসামির সঙ্গে তরুণীর বিয়ে

আদালতের নির্দেশে খুলনা জেলা কারাগারে থাকা আসামি রফিকুল ইসলাম বাবুর (৩৯) সঙ্গে তার পরিচিত তরুণীর বিয়ে হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে রোববার (১০ এপ্রিল) দুপুরে কারাগারের ভেতরই তাদের বিয়ে হয়।
 
সোমবার (১১ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেন খুলনা জেলা কারাগারের সুপার মো. ওমর ফারুক ও মামলার বাদীপক্ষের আইনজীবী তারিক মাহমুদ তারা। বিয়ের পর নববধূ ও বর দুইজনে কারাগারে রয়েছেন। বর রফিকুল ইসলাম বাবু আসামি হিসেবে এবং নববধূ রয়েছেন নিরাপদ আশ্রয়ে (সেফ কাস্টডি)।

বর মো. রফিকুল ইসলাম বাবু খুলনা নগরীর রায়পাড়া ক্রস রোডস্থ আবুলের ভিটা এলাকার মৃত আব্দুল হামিদ মোল্যার ছেলে। আর নববধূ নগরীর রায়পাড়াস্থ কসমস ক্লাবসংলগ্ন এলাকার বাসিন্দা।
 
রফিকুল ইসলাম বাবু ওই তরুণীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় ২০২০ সালের ১৭ ডিসেম্বর থেকে কারাগারে রয়েছেন।

খুলনা জেলা কারাগারের সূত্রে জানা গেছে, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ভিকটিম তরুণী এবং হাজতি রফিকুল ইসলাম বাবুর কারাগারের অফিস কক্ষে বিয়ে সম্পন্ন হয়। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেল সুপার মো. ওমর ফারুক, জেলার মো. তারিকুল ইসলাম, ডেপুটি জেলার মো. ফখরউদ্দিন, ডেপুটি জেলার মো. নূর-ই-আলম সিদ্দিকী এবং দুই পক্ষের আইনজীবী।

ধর্ষণ মামলার বাদীপক্ষের আইনজীবী তারিক মাহমুদ তারা বলেন, দুইজনের মধ্যে সম্পর্কের জেরে মেয়েটি গর্ভবতী হয়—এই মর্মে মেয়েপক্ষ বাবুর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে। পরে মেয়েটি সন্তান প্রসব করে। এ কারণে আসামি বাবুর জামিন শুনানিকালে উচ্চ আদালত দুইজনের বিয়ে শেষ করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। সেই মতো বিয়ে হয়েছে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!