• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রংপুরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত সাফজয়ী তিন ফুটবলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০১:৪৩ পিএম
রংপুরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত সাফজয়ী তিন ফুটবলার

সাফ জয়ের পর দেশে ফিরে সংবর্ধনা পেয়েছেন নারী ফুটবলাররা। দেশে ফেরার পর রাজধানী ঢাকায় বেশ কয়েকটি সংবর্ধনা পাওয়ার পর নিজ গ্রামে ফিরতে শুরু করেছেন তারা। রংপুরে নিজ গ্রামে ফিরেছেন তিন নারী ফুটবলার। সেখানে তারা পেয়েছেন সংবর্ধনা। সেখানেই বিদেশি ক্লাবে খেলার ইচ্ছার কথা জানান সিরাত জাহান স্বপ্না।

সাফ জয়ের পর বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি নারী ফুটবলারদের বিদেশে খেলানোর চেষ্টা করছেন। এই তালিকায় আছে সিরাত জাহান স্বপ্নার নাম। তাই তো তার স্বপ্নটা বেশ বড়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিমানযোগে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছান সিরাত জাহান স্বপ্না, সোহাগী কিসকো ও স্বপ্না রানী রায়। সেখানে তাদেরকে বরণ করে নেন ক্রীড়া সংস্থার কর্মকর্তা, জন প্রতিনিধি ও প্রশাসনের নানা পর্যায়ের কর্মকর্তারা।

সেখানে সাংবাদিকদের মুখোমুখিও হন তারা। বাধা পেরিয়ে ফুটবলের বড় মঞ্চে সাফল্যে পাওয়া মেয়েরা দেশের জন্য আরো সাফল্য আনতে চান। ভালো কিছু করতে সমর্থন চান।

এই বিষয়ে সিরাত জাহান স্বপ্না বলেন, “যখন আমি প্রথম ফুটবল খেলা শুরু করেছিলাম, তখন এলাকার অনেকে বাধা সৃষ্টি করেছিল। আমাদের সমাজের পুরুষেরা চায় মেয়েরা একটু পিছিয়ে থাক। এখন আমার সাফল্যে তারাও আনন্দ প্রকাশ করছে। পরিবর্তন শুরু হয়েছে। সামনে আমাদের আরও ভালো করতে হবে।”

বিদেশি ক্লাবে খেলার স্বপ্ন দেখা সিরাত জাহান স্বপ্না বলেন, “বিদেশি ক্লাবে খেলার জন্য মৌখিকভাবে ৭ জনকে নির্বাচনের কথা বলা হয়েছে। এর মধ্যে আমার নামও রয়েছে। আমিও বিদেশি ক্লাবে খেলবো ইনশাআল্লাহ।”

এছাড়াও আরেক ফুটবলার স্বপ্না রাণী রায় বলেন, “শিরোপা জিতে আমরা গর্ববোধ করছি। দেশের সবাই আমাদের দিকে তাকিয়ে  আছে। আরও ভালো কিছু করতে সবার সমর্থন চাই।”

তিনি আরও বলেন, “ফুটবল খেলার শুরুতে অনেক বাধা এসেছে। হাফ প্যান্ট পরে মেয়েরা ফুটবল খেলছে বলে গ্রামের মানুষেরা কটূক্তি করেছে। এতেও আমরা থেমে থাকিনি। স্কুলপর্যায়ে খেলার সময় স্যারেরা অনেক সাপোর্ট করেছে। এখন সবাই উৎসাহ দিচ্ছে।”

আরেক নারী ফুটবলার সোহাগী কিসকুর চাওয়া গ্রামের মেয়েরা যেন আরো ফুটবল খেলার সুযোগ পায়। এই বিষয়ে সোহাগীর ভাষ্য, “সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর গোটা দেশের মানুষ আমাদের চিনেছে।  আমরা চাই গ্রামের নারী ফুটবলাররা যেন গ্রামে খেলার সুযোগ পায়।”

বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছার পর ছাদখোলা জিপে করে সাফজয়ী এই তিন ফুটবলারকে রংপুর নগরী প্রদক্ষিণ করানো হয়। বিকালে পাবলিক লাইব্রেরি মাঠে তাদের সংবর্ধনা দেওয়া হবে। এই সংবর্ধনার আয়োজন করেছেন জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা ও জেলা মহিলা ক্রীড়া সংস্থা।

Link copied!