• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

২৫ আগস্ট থেকে শুরু বিশ্বকাপের টিকিট বিক্রি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০২:০২ পিএম
২৫ আগস্ট থেকে শুরু বিশ্বকাপের টিকিট বিক্রি
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের বাকি নেই আর মাস দুয়েকও। এখনো ছাড়া হয়নি বিশ্বকাপের টিকিট। অবশেষে আসলো ঘোষণা আগামী ২৫ আগস্ট থেকে পাওয়া যাবে টিকিট। সেজন্য ১৫ আগস্ট থেকে আইসিসির ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে টিকিট প্রত্যাশীদের।

ভারতের গ্রুপ পর্বের যে ৯টি ম্যাচ, এই টিকিটগুলো ৫ দিনে বিক্রি করা হবে। ভারত ছাড়া অন্যান্য দেশের ওয়ার্ম আপ ম্যাচ ও মূল পর্বে অন্যান্য দেশের সব ম্যাচের টিকিট বিক্রি হবে ২৫ আগস্ট। সেমিফাইনাল ও ফাইনালের টিকিট বিক্রির জন্য নির্ধারিত হয়েছে ১৫ সেপ্টেম্বর।

২৫ আগস্ট থেকে পাওয়া যাবে বাংলাদেশের ম্যাচের টিকিটও। বাংলাদেশের মোট তিনটি ম্যাচের সূচি বদলে গিয়েছে। পরিবর্তিত তারিখ অনুযায়ী বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ হবে ১০ অক্টোবর। অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের বিপক্ষে র ম্যাচ হবে ১১ নভেম্বর আর নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩ অক্টোবর মাঠে নামবে সাকিব-লিটনরা।

আইসিসির ইভেন্টসের প্রধান ক্রিস টেটলি বলেন, ‘এ মাস থেকেই বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হবে। ক্রিকেটের কোটি কোটি সমর্থককে আমরা পরের সপ্তাহ থেকেই নিবন্ধন করতে অনুরোধ করব সবচেয়ে বড় ক্রিকেট বিশ্বকাপের অংশ হতে। সূচিতে পরিবর্তনের পর খেলোয়াড় ও সমর্থকেরা যাতে সেরা অভিজ্ঞতাটা পান, সেটি নিশ্চিত হবে। ’

১০ দলের টুর্নামেন্ট হবে ১০টি ভেন্যুতে। ৫ অক্টোবর আহমেদাবাদে গতবারের ফাইনাল খেলা দুই দল ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। টুর্নামেন্ট চলবে ৪৬ দিন। ১৫ নভেম্বর মুম্বাই ও ১৬ নভেম্বর কলকাতায় হবে দুটি সেমিফাইনাল। ১৯ নভেম্বর আহমেদাবাদে হবে ফাইনাল।

কবে কোন ম্যাচের টিকিট বিক্রি হবে-

২৫ আগস্ট – ভারতের ম্যাচ বাদে সব প্রস্তুতি ম্যাচ এবং ইভেন্ট ম্যাচ

৩০ আগস্ট – গৌহাটি এবং ত্রিবান্দ্রমে ভারতের ম্যাচ

৩১ আগস্ট – চেন্নাই, দিল্লি এবং পুনেতে ভারতের ম্যাচ

১ সেপ্টেম্বর – ধর্মশালা, লখনৌ এবং মুম্বাইতে ভারতের ম্যাচ

২ সেপ্টেম্বর – ব্যাঙ্গালোর এবং কোলকাতায় ভারতের ম্যাচ

৩ সেপ্টেম্বর – আহমেদাবাদে ভারতের ম্যাচ

১৫ সেপ্টেম্বর – সেমিফাইনাল এবং ফাইনাল

Link copied!