• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

বিশ্বকাপ ফুটবল বাছাই, বাংলাদেশ প্রাথমিক দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৮:০১ পিএম
বিশ্বকাপ ফুটবল বাছাই, বাংলাদেশ প্রাথমিক দল ঘোষণা
ছবি: প্রতীকী

মদকাণ্ডে নিষিদ্ধ হওয়ায় জাতীয় দলের বেশ কয়েকটি ম্যাচ মিস করেছেন দেশের অন্যতম অভিজ্ঞ দুই ফুটবলার গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও ডিফেন্ডার তপু বর্মন। নিষেধাজ্ঞা মুক্ত হওয়ার পর ক্লাব ফুটবলে খেললেও তারা অপেক্ষায় ছিলেন জাতীয় দলের ফেরার। অবশেষে তারা ফিরলেন জাতীয় দলে।

আগামী ২১ ও ২৬ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির জন্য যে ২৮ ফুটবলার নিয়ে সৌদি আরব যাচ্ছেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা, তাদের মধ্যে আছেন এই দুই ফুটবলার।

গত নভেম্বরে ঢাকায় লেবাননের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচের দল থেকে বাদ পড়েছেন গোলরক্ষক পাপ্পু হোসেন, ডিফেন্ডার তারিক রায়হান কাজী ও ফরোয়ার্ড মোরসালিন আহমেদ। 

নতুন মুখ শেখ জামাল ধানমন্ডি ক্লাব ডিফেন্ডার তাজ উদ্দিন, বাংলাদেশ পুলিশ এফসির মিডফিল্ডার সৈয়দ শাহ কাজেম কিরমানি ও ব্রাদার্সের ফরোয়ার্ড মো. সাব্বির হোসেন রাহুল। এদের মধ্যে কাজেম কিরমানি সাবেক ক্রিকেটার সৈয়দ হালিম শাহর ছেলে এবং তাজ উদ্দিন জাতীয় দলের অভিজ্ঞ ডিফেন্ডার সাদ উদ্দিনের ভাই।

২৮ ফুটবলার নিয়ে ক্যাবরেরা ২ মার্চ সৌদি আরব যাবেন কন্ডিশনিং ক্যাম্প করতে। সেখান থেকে দল কুয়েত যাবে ১৭ মার্চ। কুয়েত সিটিতে ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের অ্যাওয়ে ম্যাচ ২১ মার্চ। দুই দলের ফিরতি ম্যাচ ২৬ মার্চ ঢাকায়।

বাংলাদেশ প্রাথমিক দল: মিতুল মারমা, মেহেদি হাসান শ্রাবন, আনিসুর রহমান জিকো, মাহফুজ হাসান প্রিতম,বিশ্বনাথ ঘোষ, মুরাদ হাসান, তপু বর্মন, রহমত মিয়া, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদ উদ্দিন, তাজ উদ্দিন, সোহেল রানা, চন্দন রায়, মো. হৃদয়, সোহেল রানা জুনিয়র, মজিবুর রহমান জনি, রবিউল হাসান, সৈয়দ শাহ কাজেম কিরমানি, জামাল ভ‚ঁইয়া, জায়েদ আহমেদ, রাকিব হোসেন, সুমন রেজা, শাহরিয়ার ইমন, ফয়সাল আহমেদ ফাহিম, রাব্বি হোসেন রাহুল, আরমান ফয়সাল আকাশ ও রফিকুল ইসলাম।
 

Link copied!