• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের বিপক্ষে ফিরবেন উইলিয়ামসন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ০৫:২২ পিএম
বাংলাদেশের বিপক্ষে ফিরবেন উইলিয়ামসন
নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন ও টিম সাউদি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে এখন চলছে দলগুলোর দ্বিতীয় ম্যাচের লড়াই। কিছু কিছু দলের দুইটি করে ম্যাচ খেলা হয়ে গিয়েছে। তাদের মধ্যে নিউজিল্যান্ডের দুইটি ম্যাচ খেলা শেষ। কিউইরা প্রথম দুই ম্যাচে তাদের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনকে ছাড়াই মাঠে নেমেছিল। তবে পরের ম্যাচে আর ব্লাক ক্যাপস অধিনায়কে মাঠের বাইরে থাকতে হচ্ছে না। শুক্রবার (১৩ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামছেন উইলিয়ামসন।  

চেন্নাইয়ে বাংলাদেশ ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন এই কিউই অধিনায়ক। এমনটা আভাস ছিল শুরু থেকেই। গত আইপিএলে ইনজুরিতে পড়ার ধাক্কা কাটিয়ে ফিরতে আরেকটু সময় নিচ্ছিলেন তিনি। তাই তো শুরু দুই ম্যাচে একাদশে ছিলেন না কেইন। অন্যদিকে, প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি কিউই পেসার টিম সাউদি। এবার দুই তারকাকে নিয়ে সুখবর দিলেন ব্ল্যাক ক্যাপসদের প্রধান কোচ গ্যারি স্টেড।

নিয়মিত অধিনায়ক উইলিয়ামসনকে ছাড়াই টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে কিউইরা। আসরের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে উড়িয়ে দেয় তারা। এরপর তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ নেদারল্যান্ডসও পাত্তা পায়নি তাদের কাছে। বিশ্বকাপে শুক্রবার সাকিব আল হাসানদের মুখোমুখি হওয়ার আগে পুরোপুরি ফিট আছেন উইলিয়ামসন ও সাউদি।

উইলিয়ামসনের শারীরিক অবস্থার উন্নতি নিয়ে কিউই প্রধান কোচ গ্যারি স্টেড বলেন, “সে দারুণ উন্নতি করছে। শেষ ৫-৬ দিন ওর বেশ ভালো গেছে। এটা আর এখন তার ইনজুরি নয়। সে উইকেটে দৌড়াতে পারছে কি না, ফিল্ডিং করতে পারছে কি না– ৫০ ওভারের খেলায়, এই বিষয়গুলো বুঝতে হবে এখন। আমরা খুশি, এখন যে অবস্থায় আছে।”

কিউই কোচ আরও বলেন, “কেইন যদি এভেইলঅ্যাবল হয় তাহলে সে খেলবে। এই ব্যাপারে কোনো সন্দেহ নেই। সে বিশ্বের অন্যতম সেরা একজন ক্রিকেটার। আমরা এই মুহূর্তে আলোচনা করছি দলের কম্বিনেশন নিয়ে। উদাহরণ হিসেবে বলব, জিমি নিশাম প্রথম ম্যাচে খেলেনি, দ্বিতীয়টিতে খেলেছে। পুরোটাই কন্ডিশনের ওপর ভাবছি।”

সাউদিকে নিয়েও আশাবাদী নিউজিল্যান্ড কোচ। স্টেড বলেন, “একাদশে জায়গা পাওয়ার জন্য বিবেচিত হতে প্রস্তুত সাউদি। সে ভালোভাবে এগোচ্ছে। দেখে মনে হচ্ছে, তার আঙুল ভালোভাবে জোড়া লেগেছে। গত কয়েকটি অনুশীলন সেশনে সে পুরোদমে বোলিং করেছে।”

Link copied!