• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

কাকে বিয়ে করলেন সাদিও মানে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০২:২১ পিএম
কাকে বিয়ে করলেন সাদিও মানে
সাদিও মানে ও তার স্ত্রী আয়েশা। ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে আফ্রিকা ফুটবলের অন্যতম সেরা তারকা সাদিও মানে। মিশরের মুহম্মদ সালাহর সঙ্গে একটা সময়ে জুটি বেঁধে ইংল্যান্ডের প্রিমিয়ার ফুটবল লিগ কাঁপিয়েছেন। জনপ্রিয় ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে একটা সময়ে খেলতেন সাদিও মানে। বর্তমানে এই ৩১ বছর বয়সি সেনেগালের তারকা ফুটবলার পাড়ি জমিয়েছেন সৌদি আরবে। সেখানকার ক্লাব আল নাসেরের হয়ে খেলছেন তিনি পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদেও সঙ্গী হয়ে। আর এই ফাঁকেই বিয়েটাও সেরে ফেললেন তিনি। 

১৮ বছর বয়সি বান্ধবীকে বিয়ে করেছেন মানে। ঘটনাচক্রে মানেকে বিয়ে করার পরেই সেই স্কুলছাত্রী আবার ফিরে গিয়েছেন তার স্কুলে। যেখানে তিনি রীতিমতো জমকালো সম্বর্ধনাও পেয়েছেন।

লিভারপুল শুধু নয়, বায়ার্ন মিউনিখের হয়েও একটা সময়ে খেলেছেন মানে। লিভারপুলের হয়ে খেলার সময়ে তিনি সকলের নজর কেড়েছিলেন। খেলেছিলেন ১৯৬টি প্রিমিয়ার লিগ ম্যাচ। করেছিলেন ৯০টি গোল। লিভারপুলের হয়ে ২০১৮ এবং ২০১৯ সালে তিনি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও পৌঁছেছিলেন তিনি। যেখানে ২০১৯ সালের শিরোপাও জিতেছিলেন তিনি।

সেনেগাল সিনিয়ার ফুটবল দলের হয়ে খেলা তারকা ফুটবলার তিনি। মানের বিয়ে সেনেগালের ডাকার শহরে অনুষ্ঠিত হয়। বিয়ের অনুষ্ঠানে দুই পরিবারের আত্মীয়স্বজন এবং তাদের বন্ধু বান্ধবরা উপস্থিত ছিলেন। খানিকটা গোপনে বিয়েটা সারলেও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে সাদিও মানের বিয়ের কয়েকটি ছবি।

সাদিও মানের স্ত্রীর নাম আয়েশা টাম্বা। মানের জন্মস্থান কাসামানসা অঞ্চলের বাসিন্দাও তিনি। মাডিনগে ভাষায় পারদর্শী মানের স্ত্রী। কিশোর বয়স থেকেই দুজনের মধ্যে প্রেম ছিল। তা নিশ্চিত করেন আয়েশার বাবা আমানডৌউ। তথ্য মিডিয়ায় প্রেমের কথা গোপনেই রেখেছিলেন মানে। 

আমানডৌউ জানিয়েছেন, আয়েশা একবার তার মার সঙ্গে মানেদের বাড়ি যায়। সেখানে আয়েশাকে দেখেই তার প্রেমে পড়ে মানে। এরপর মানেদের পরিবারের তরফেই আসে বিয়ের প্রস্তাব। প্রস্তাব সানন্দে গ্রহণ করে আয়েশার পরিবার।

 

Link copied!