• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

পরাজয়ে কাকে দুষলেন রোহিত শর্মা?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ১০:১৫ এএম
পরাজয়ে কাকে দুষলেন রোহিত শর্মা?

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে লড়াই জমে উঠেছিল ভারত-পাকিস্তানের মধ্যে। তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত পাকিস্তানই ৫ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে। গ্রুপ পর্বে ভারতের কাছে পরাজিত হওয়ার মধুর প্রতিশোধও নিয়ে নেয় তারা। তবে তীরে এসে তরী ডোবায় নিজেদেরই দোষ দেখছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।


টস হেরে ব্যাট করতে নেমে ভারতের রানও নেহাত কম ছিল না। স্কোরবোর্ডে ৭ উইকেটে ১৮১ রান করে ভারতীয় দল। রান তাড়া করতে নেমে মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ নেওয়াজের ঝোড়ো রানে ভর করে জয়ের পথ তৈরি করে বাবর আজমরা। রিজওয়ানের ব্যাট থেকে আসে  ৫১ বলে ৭১ রান, নেওয়াজ ২০ বলে ৪২ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন।


রোহিত মনে করেন প্রয়োজনের সময় উইকেট তুলে নিতে না পারা তাদের পরাজয়ের অন্যতম কারণ। তিনি পাক ব্যাটারদের ঝোড়ো রানেরও প্রশংসা করেন।
 

রোহিত বলেন, “এসব ম্যাচে প্রচুর চাপ থাকে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি। বাজে পরিস্থিতিতে শান্ত থেকেছি। যেকোনো কন্ডিশনে ১৮১ রান নিঃসন্দেহে ভালো সংগ্রহ। কিন্তু আমরা প্রয়োজনের মুহূর্তে উইকেট তুলতে পারিনি। মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ নেওয়াজ ভালো ব্যাট করেছে। ওরা জুটি বড় করেছে।‍‍”


তিনি আরও বলেন, “পাকিস্তানের ইনিংসের মাঝে আমাদের উইকেট দরকার ছিল, যা তুলতে পারিনি। এটা আমাদের জন্য  কঠিন পরিস্থিতির সৃষ্টি করেছে। এ ম্যাচ থেকে আমরা কিছু শিখলাম।‍‍”

 

Link copied!